Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ নভেম্বর ২০২১, ১২:১২
আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১২:১৪

ব্যাটিং ব্যর্থতায় প্রথম সেশন কাটালো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় প্রথম সেশন কাটালো বাংলাদেশ
ছবি- বিসিবি

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শুক্রবার (২৬ নভেম্বর) টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ২৮ ওভারে ৪ উইকেটে ৬৯ রান। ৪০ বলে ৫ রান করে মুশফিকুর রহিম ও ৩২ বলে ১১ রান করে উইকেটে আছেন লিটন দাস।

টি-টোয়েন্টিতে তার ব্যর্থতা ভুলতে আশা ছিল টেস্টে হয়তো তেমন কিছু দেখা যাবে না। শুরুতে বেশ কয়েকটি বাউন্ডারি হাঁকিয়ে দিন শুরু করলেও ওপেনার সাইফ হাসান শাহিন শাহ আফ্রিদির ১৪১ দশমিক ৯ কি.মি বা ৮৮ মাইলের বাউন্সারে শর্ট লেগে দাঁড়ানো আবিদ আলীর হাতে বল তুলে ১৪ রানে আউট হন।

বেশিক্ষণ স্থায়ী হননি আরেক ওপেনার সাদমান ইসলামও। হাসান আলীর বলটি সুইং করে এসে সাদমানের প্যাডে লেগে সাইফের সমান রানেই ফেরেন সাদমান। চার নাম্বারে নামা অধিনায়ক মুমিনুল হক ধীরে-সুস্থে আগানোর চেষ্টা করেও সাজিদ খানের স্পিনে কাটা পড়েন ৯ রানে। নাজমুল হাসান শান্তও পারেনি সাইফ-সাদমানকে ছাড়াতে। ফাহিম আশরাফের বলে পয়েন্টে সাজিদ খানের তালুবন্দি হোন শান্ত।

বাংলাদেশ একাদশ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি ও ইয়াসির আলি রাব্বি।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।

টিএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS