• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের ক্রিকেট নিয়ে যা বললেন শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ২২:৪৫
বাংলাদেশের ক্রিকেট নিয়ে যা বললেন শোয়েব আখতার
ফাইল ছবি

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স ভালো লাগেনি পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের। বাংলাদেশ ক্রিকেট দলকে তিনি বিশ্বকাপ দাবিদার মনে করেছিলেন। টাইগারদের বাজে পারফরম্যান্স দেখে এই তারকা পেসার মন্তব্য, পরিবর্তন দরকার; এভাবে বাংলাদেশ ক্রিকেট এগোতে পারবে না।

টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। সেখানে বাংলাদেশ-পাকিস্তান টি–টোয়েন্টি সিরিজের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।

শোয়েব আখতার বলেন, বাংলাদেশকে বিশ্ব ক্রিকেটে খুবই প্রয়োজন। নিজেদের ক্রিকেটের উন্নয়নে তাদের উচিত উইকেট, ক্রিকেট অবকাঠামো, সবকিছুতেই পরিবর্তন আনা।

তিনি বলেন, “এই উইকেটে খেলে কোনও লাভ নেই। যদি বাউন্সি উইকেটে বাংলাদেশ না খেলে, তাহলে ব্যাটিং, বোলিং কোনোটিরই উন্নতি হবে না। কেবল স্পিন দিয়ে আর কত দিন জিতবে বাংলাদেশ?”

তিনি আরও বলেন, বিশ্বকাপের মূল পর্বে টানা পাঁচ ম্যাচে হেরে শূন্য হাতে ফিরেছে বাংলাদেশ। এটা আমার ভালো লাগেনি। আমি তো তাদের বিশ্বকাপের দাবিদারই মনে করেছি। এমনকি পরের বিশ্বকাপেরও দাবিদার তারা।

নিজেদের ঘরের মাঠেই হোয়াইটওয়াশ নিয়ে শোয়েব আখতার বলেন, পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ৩-০-তে হেরেছে, এতে আমি কষ্ট পেয়েছি। আমি বাংলাদেশের ক্রিকেটকে নিচের দিকেই নামতে দেখছি। এটা খুব ভালো লক্ষণ নয়।

শোয়েব বলেন, বাংলাদেশ দারুণ একটি দেশ, সে দেশের মানুষও দারুণ। বাংলাদেশের মানুষ আমাকে অনেক ভালোবাসে। বাংলাদেশে গেলে অনেক সমাদর পাই, তারা অনেক সময় দিয়ে যত্ন করে। তবে এভাবে তারা ক্রিকেটে সামনে এগোতে পারবে না-এটা মানতে পারছি না।

এসএস/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh