• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শারমিনের রেকর্ড গড়া শতকে বড় স্কোর গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ১৭:৫০
শারমিনের রেকর্ডগড়া শতকে বড় স্কোর গড়ল বাংলাদেশ
শারমিন আক্তার

আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ার ২০২১ এ যুক্তরাষ্ট্রের বিপক্ষে রান পাহাড়ে উঠেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যুক্তরাষ্ট্রকে টার্গেট দিয়েছে ৩২৩ রান। এদিকে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে শতক হাঁকিয়েছেন শারমিন আক্তার।

মঙ্গলবার (২৩ নভেম্বর) জিম্বাবুয়ের হারারেতে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ম্যাচের শুরু থেকেই বলের সাথে পাল্লা দিয়ে রান সংগ্রহ করেন দুই ওপেনার শারমিন ও মুরশিদা খাতুন। উদ্বোধনী জুটিতেই আসে ৯৬ রান। ৫৬ বলে ফিফটি থেকে ৩ রান দূরে থেকে ছাড়েন মুরশিদা।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানার সাথে শারমিন গড়েন ৪৮ রানের জুটি। ২৬ বলে ৩৩ রান করে নিগার বিদায় নিলেও বড় রানের দিকে এগুতে থাকেন শারমিন। তৃতীয় উইকেটে বাংলাদেশের বড় সংগ্রহের ভিত গড়েন শারমিন ও ফারজানা।

শারমিন ও ফারজানার জুটিতে আসে ১৩৭ রান। ৬২ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলেন ফারজানা। রানবন্যার এই ইনিংসে অবশ্য সফলতা পাননি রুমানা আহমেদ ও রিতু মনি। ৩ বলে ৪ রান করে রুমানা ক্যাচ আউট হন এবং ৪ বলে ২ রান করে রিতু বোল্ড আউট হন।

১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস দেখান লতা মন্ডল। অপরপ্রান্ত সম্পূর্ণ ৫০ ওভার খেলে ১৪১ বলে ১৩০ রানের হার না মানা ইনিংস খেলে অপরাজিত ব্যাটার হিসেবেই মাঠ ছাড়েন শারমিন। শারমিনের ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারি।

নির্ধারিত ৫০ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩২২ রান।

টিএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে যুক্তরাষ্ট্র-ইইউ
X
Fresh