• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২১, ১৩:১৯
নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম
তামিম ইকবাল

বেশ কিছুদিন ধরেই আঙুলের চোটটা ভালোই ভোগাচ্ছে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোনো জায়গায় ছিল না দেশ সেরা ওপেনার। খেলতে পারেনি পাকিস্তান সিরিজেও।

এবার ছিটকে গেলেন নিউজিল্যান্ড সিরিজ থেকেও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, নিউজিল্যান্ড সফরে তিনি থাকবেন না তামিম। এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে পাওয়া এই চোট থেকে সেরে উঠতে তার লাগবে আরও এক মাসের মতো সময়।

সোমবার (২২ নভেম্বর) তামিম নিজের অবস্থা সম্পর্কে আরও ভালোভাবে জানতে ইংলিশ এক চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। তিনিই মূলত তামিমকে পরামর্শ দিয়েছেন আরও এক মাস মাঠের বাইরে থাকার। বললেন, ‘তিনি চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন, তিনিই তাকে পরামর্শ দিয়েছিলেন আরও একমাস মাঠের বাইরে থাকার, তাহলে আর তার কোনো অস্ত্রোপচারের দরকার পড়বে না। সেটা হলে সে নিউজিল্যান্ড সফর করতে পারবে না।’

ডিসেম্বরের শেষ দিকে ২০২২-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা। তাসমান সাগরপাড়ে মুমিনুল হকের দল খেলবে দুটো টেস্ট।

তরাঙ্গার বে-ওভাল স্টেডিয়ামে নতুন বছরের প্রথম দিনেই প্রথম টেস্টটা খেলতে নামবে বাংলাদেশ। এরপর ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি থেকে শুরু হবে পরের টেস্ট। মুমিনুলদের এই সফরে থাকবে না সীমিত ওভারের কোনো সিরিজ।

টিএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
X
Fresh