Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২১, ১৩:২৮
আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১৫:০৮

বাংলাদেশ-পাকিস্তান

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপ থেকে শুরু, এরপর পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ হার। টানা সাত ম্যাচ হেরে দিশেহারা বাংলাদেশ দলের এখন একটি জয় চাই ঘুরে দাঁড়াতে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে টাইগাররা। আজ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটা নিয়ম রক্ষার হলেও বাংলাদেশের সামনে হোয়াইটওয়াশের লজ্জা এডানোর ম্যাচ।

মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচেও টস জিতেছে বাংলাদেশ। গত দুই ম্যাচে আগে ব্যাট করে সফলতা না পেলেও শেষ ম্যাচে সিদ্ধান্ত পরিবর্তন করেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

গত দুই ম্যাচ একই একাদশ নিয়ে খেললেও শেষ ম্যাচে এসেছে তিন পরিবর্তন। একাদশে জায়গা হয়েছে নাসুম আহমেদ, শামিম পাটোয়ারি ও শহিদুল ইসলামের। ওপেনার সাইফ হাসানকে রাখা হয়নি শেষ ম্যাচের একাদশে। এছাড়া মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামকে বিশ্রাম দেয়া হয়েছে চোটের কারণে।

পাকিস্তানের একাদশেও এসেছে চারটি পরিবর্তন। অভিষেক হচ্ছে পেসার শাহনেওয়াজ দাহানির।

বাংলাদেশ: নাইম শেখ, শামীম হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শহিদুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম। আহমেদ।

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলী, সরফরাজ আহমেদ, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, উসমান কাদির, হারিস রউফ ও শাহনাউজ দাহানি।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS