Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ২০:৪৫
আপডেট : ২১ নভেম্বর ২০২১, ২১:০৮

বাংলাদেশ-পাকিস্তান

দেশে ফিরছেন সাকিব, অনিশ্চিত প্রথম টেস্টে

সাকিব আল হাসান

বিশ্বকাপ শেষ না করেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন সাকিব আল হাসান। হ্যামষ্ট্রিং-এর চোটে দল ছাড়তে হয়েছিল তাকে। চোট থেকে সেরে উঠতে দুই সপ্তাহের জন্য বিশ্রামের পরামর্শ দেওয়া হয়।

এই সময়ে সাকিব খেলতে পারছেন না পাকিস্তানের বিপক্ষে দেশের মাটিতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে টেস্ট সিরিজ খেলতে রোববার রাত ১১টায় দেশে ফেরার কথা রয়েছে তার। চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে আগামী ২৬ নভেম্বর। এই টেস্টে খেলার আগে সাকিবকে দিতে হবে ফিটনেসের পরীক্ষা।

প্রথম টেস্টের আগে হাতে সময় আছে মাত্র চার দিন। এই সময়ে সাকিব টেস্ট খেলার জন্য পুরোপুরি ফিট হতে পারবেন কি না তার ওপর নির্ভর করছে প্রথম টেস্টের দলে থাকা না থাকা। চট্টগ্রাম টেস্ট শেষ পর্যন্ত খেলতে না পারলেও যে সাকিব দ্বিতীয় টেস্ট খেলবেন সেটা মোটামুটি নিশ্চিত।

এদিকে বিসিবি সূত্রে জানা গেছে, সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পরদিন (সোমবার) জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালাফাতোর সঙ্গে আলোচনা করবেন ফিটনেস নিয়ে। এরপর নেওয়া হবে সিদ্ধান্ত। যদি সাকিবের ব্যপারে সবুজ সংকেত দেন ফিজিও তবে ১৬ সদস্যের প্রথম টেস্টের দলে রাখা হবে সাকিবকে। সোমবারই ঘোষণা হবে দল।

ঘোষণার আগেই ১১ সদস্যের একটি দল চলে গেছে চট্টগ্রামে। সেখানে দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছেন মুমিনুল হক-মুশফিকুর রহিমরা।

এমআর/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS