• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাঠ থেকেই বিদায় নিলেন তুষার ইমরান

আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২১, ১৪:৫৫
মাঠ থেকেই বিদায় নিলেন তুষার ইমরান
সংগৃহীত

অবশেষে শেষ হলো দেশের ঘরোয়া ক্রিকেটের প্রথম ও একমাত্র ১০ হাজার রানের ক্লাবে থাকা তুষার ইমরানের ক্রিকেট ক্যারিয়ার। রোববার (২১ নভেম্বর) বিকেএসপিতে জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলায় ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন খুলনা বিভাগের এই ক্রিকেটার। তবে শেষ ম্যাচটা ইনজুরির কারণে খেলতে পারেননি তিনি। এর আগের রাউন্ডেও মাঠে নামতে পারেননি তিনি।

আর তাই তুষার ইমরানের ক্যারিয়ারের শেষ ম্যাচ হবে গত ৭-১০ নভেম্বর রংপুর বিভাগের বিপক্ষে খেলা ম্যাচটি। সেদিন প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেন এ অভিজ্ঞ ব্যাটার। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে একমাত্র ব্যাটার হিসেবে ১০ হাজারের বেশি রান করেছেন তিনি। এ মৌসুমে সুযোগ ছিল ১২ হাজার রানের মাইলফলক ছোঁয়ার।

এর আগে অবশ্য শনিবার (২০ নভেম্বর) ফেসবুক পোস্টে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। লিখেছেন, ‘আগামীকাল (রোববার) প্রথম শ্রেণির ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে মাঠে যাব। দোয়া করবেন।’

২০০০ সালে প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে অভিষেক তুষারকে বিদায় জানাতে মাঠে উপস্থিত ছিলেন কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল, বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদিন ফাহিম ও বর্তমান জাতীয় দলের নির্বাচক ও তুষার ইমরানের ঘনিষ্ঠ বন্ধু আব্দুর রাজ্জাক। তাকে উপস্থিত সবাই ক্রেস্ট ও ফুল দিয়ে আগামী দিনের জন্য শুভকামনা জানায়।

বিদায়ের সময় সংবাদমাধ্যমে তুষার ইমরান বলেন, একজন ক্রিকেটার হয়ে ক্রিকেটের বাইরে থাকা বেশ কঠিন। তাই খেলোয়াড়ি জীবনের শেষ হলেও ভবিষ্যৎ ক্রিকেটার তৈরিতে নিজেতে ব্যস্ত রাখতে চাই।

ক্যারিয়ারের স্মরণীয় ম্যাচ কোনটা প্রশ্নে তুষার ইমরান জানান, ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিস্মরণীয় ম্যাচটার কথা জানান তিনি। সে ম্যাচে তিন নাম্বারে ব্যাট করে ৩৫ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। আশরাফুলের সেঞ্চুরিতে ওই ম্যাচে বাংলাদেশ প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পায়।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮২ ম্যাচে ৩২ সেঞ্চুরি ও ৬৩ ফিফটিতে ৪২.৭৫ গড়ে ১১৯৭২ রান করেছেন তিনি। এ ছাড়া লিস্ট এ ক্রিকেটে এক সেঞ্চুরি ও ৩০ ফিফটিতে তার সংগ্রহ ৪৪৩৯ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ৫ টেস্টে ৮৯ ও ৪১ ওয়ানডে ৫৭৪ রান করেছেন তুষার ইমরান।

টিএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
যেসব ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠাচ্ছে পাকিস্তান
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির
জন্মদিনে নিজের চাওয়া নিয়ে যা বললেন সাকিব
X
Fresh