Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১৭:২৮
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৮:০৮

বাংলাদেশ-পাকিস্তান

হারের ধারাবাহিকতা, সিরিজ হারল বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারল এক ম্যাচ বাকি থাকতে। টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা পাঁচ ম্যাচ হারের পর ঘরের মাঠে এসেও ব্যর্থতার সেই ধারাবাহিকতা ধরে রেখেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে হেরে আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে নেমেছিল টাইগাররা। আগে ব্যাট করে পাকিস্তানকে ১০৮ রানের লক্ষ্য দিয়ে ৮ উইকেটে হেরেছে টাইগাররা।

বিশ্বকাপে টানা হারের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের কিছুটা সম্ভাবনা জাগালেও দ্বিতীয় ম্যাচে একেবারেই ব্যর্থ হয়েছে বাংলাদেশ।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার বাবর আজম (১) তৃতীয় ওভারেই বিদায় নেন মোস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে। এরপর লম্বা জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান।

১১.২ ওভারের সময় বাউন্ডারিতে ফখর জামানের সহজ ক্যাচ ছেড়ে দেন সাইফ হাসান। ২৬ রানে নতুন জীবন পেয়ে হাঁকান অর্ধশতক। এরপর দলীয় ৯৭ রানের মাথায় রিজওয়ান ৪৫ বলে ৩৯ রান করে বিদায় নেন আমিনুল ইসলামের বলে।

বাকি ১১ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়েন ৫৭ (৫১) রানে অপরাজিত থাকা ফখর ও হায়দার আলী (৬)।

এর আগে দুপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে দুই ওপেনার নাঈম শেখ ও সাইফ হাসানের জুটি ভাঙে দলীয় ১ রানে। প্রথম ম্যাচে ১ রান করা সাইফকে দ্বিতীয় ম্যাচে শূন্য রানে ফেরান শাহিন আফ্রিদী।

নাঈম শেখও ব্যর্থ। মোহাম্মদ ওয়াসিমের বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ৮ বলে ২ রান করে। দলের বিপাকে একপাশ আগলে রাখেন নাজমুল হোসেন শান্ত। আফিফ হোসেনকে নিয়ে জুটি গড়েন ৪৬ (৩৭) রানের।

দুজনের জুটিটা জমে উঠতেই শাদাব খান তুলে নেন ২১ বলে ২০ রান করা আফিফকে। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে ১২ (১৫) ফেরান হারিস রৌফ। ইনিংস বড় করতে থাকা শান্তর পথের কাঁটা হয়ে দাঁড়ান শাদাব খান। ৩৪ বলে ৪০ রান করা শান্তকে কট এন্ড বোল্ড করে সাজঘরের পথ দেখান এই লেগ স্পিনার।

শান্তর বিদায়ের পর রানের চাকা থেমে যায় বাংলাদেশের। নুরুল হাসান সোহান ১৩ বলে ১১, মেহেদী হাসান ৮ বলে ৩ আর অপরাজিত দুই ব্যাটার আমিনুল ইসলাম ৮ ও তাসকিন আহমেদের ২ রানে ৭ উইকেটে ১০৮ রান তুলে ইনিংস শেষ করে বাংলাদেশ।

পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন আফ্রিদি, শাদাব খান। ১ উইকেট করে নিয়েছেন, ওয়াসিম, হারিস ও নেওয়াজ।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS