Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২১, ১৯:৪৫

বাংলাদেশ-পাকিস্তান

বিপ্লবকে বোলিং না করানোর কারণ জানালেন মাহমুদউল্লাহ

আমিনুল ইসলাম বিপ্লব

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে লেগ স্পিনাররা বাজিমাৎ করেছিল। অথচ বাংলাদেশ দলে ছিল না কোনও লেগ স্পিনার। অতিরিক্ত খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে থাকা লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকেও শেষ পর্যন্ত দেশে পাঠানো হয় বিশ্বকাপ শুরুর আগে।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের একাদশে জায়গা পেলেও পাকিস্তানের জিততে যখন ১ রান প্রয়োজন, তখন বিপ্লবকে নিয়ে আশা হয় বোলিংয়ে। ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, “পরিকল্পনা ছিল বোলিং করানোর। দুইজন বাঁহাতি ব্যাটার থাকার কারণে আমাকে বোলিং করতে হয়।”

মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। টাইগারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারছিল না দলগুলো। ওই দুই সিরিজের মাস দেড়েক পার না হতেই একই মাঠে আজ হেরেছে পাকিস্তানের কাছে।

ঘরের মাঠে বাংলাদেশ সব দলের কাছেই আতঙ্ক। ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষ করে একটা জয়ের প্রতীক্ষায় ছিল টাইগাররা। পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ানোই ছিল লক্ষ্য। কিন্তু বিশ্বকাপে পাকিস্তান ছিল ফেভারিটের তালিকায় উপরের সারির একটি। তারা মূল পর্বে একটি ম্যাচেও না হারা দল।

বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। ব্যাট করতে নেমে বেশ ভুগতে হয়েছে টাইগার ব্যাটারদের। পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ শেষ পর্যন্ত ১২৭ রান তুলে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের ব্যাটাররাও দিশেহারা হয়ে পড়ে টাইগার বোলারদের সামনে। পাওয়ার প্লেতে ৪ উইকেট হারিয়ে অনেকটা ব্যাক-ফুটে চলে দলকে টেনে তোলেন ফখর জামান ও খুশদিল শাহ।

শেষ দিকে শাদাব খান ও মোহাম্মদ নেওয়াজের ব্যাটে ভর করে পাকিস্তান জয় পেয়েছে ৪ উইকেটে। শুরুতে বেশ নিয়ন্ত্রিত বোলিং করলেও শেষের দিকে বেশ খরুচে বোলিং করেন মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। দুজনে শেষ দুই ওভারে দেন ৩০ রান।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS