• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পদক জিতে কোচের প্রতি কৃতজ্ঞ রোমানরা

আরটিভি নিউজ

  ১৭ নভেম্বর ২০২১, ১২:০৯
Ruman Shana, Diya Siddiqui, archery, martin frederick archery, bangladesh, rtv online

২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে দলগত রিকার্ভ ইভেন্ট বাংলাদেশ নারী দলের পর ব্রোঞ্জ জিতেছে পুরুষ দলও।

বুধবার (১৭ নভেম্বর) ঢাকার আর্মি স্টেডিয়ামে প্রতিযোগিতার পঞ্চম দিনে রিকার্ভ নারী দলগত ইভেন্টে ভিয়েতনামকে ৫-৩ সেটে হারায়- দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও বিউটি রায়ের সমন্বয়ে গঠিত বাংলাদেশ দল। আর রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে কাজাখাস্তানকে ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জয় করেন- রুমান সানা, হাকিম আহমেদ রুবেল ও রামকৃষ্ণ সাহার বাংলাদেশ দল।

পদক জিতে রোমান সানা বলেন, ‘আমরা দিন দিন উন্নতি করছি, আমাদের প্রতিটা খেলোয়াড়দের পরিকল্পনা থাকে ম্যাচ খেলে একটা পদক অর্জন করা। তবে আমরা হয়তো কোরিয়া বা ভারতের মতো ওইভাবে শক্তিশালি হতে পারিনি।’

২০১৮ সালে বাংলাদেশের আর্চারির প্রধান কোচ হিসেবে নিয়োগ পান মার্টিন ফেডেরিক। রোমানের বদলে জার্মানির এই কোচের কারণেই পাল্টে গেছে চিত্র।

‘ফেডেরিক আসার পর থেকেই আমরা আরও আত্মবিশ্বাসী হয়েছি, কারণ আমরা অনেকগুলো টুর্নামেন্ট খেলছি। আমি বলেছিলাম যে, পদক জেতার জন্য এবার আমাদের সবচেয়ে বড় সুযোগ রয়েছে। আমরা সেই স্বপ্নটা পূরণ করতে পেরেছি এবং লক্ষ্য পূরণ করতে পেরেছি। আপনারা জানেন আমরা এই প্রথম পদক জিতেছি, যা আমাদের ক্রীড়াঙ্গনের জন্য বড় একটা সাফল্য।’

একক ও দলগত ইভেন্টে আরও একাধিক পদক জয়ের সম্ভাবনা আছে বাংলাদেশের।

‘দেখেন এই বছর আমরা অনেকগুলা টুর্নামেন্ট খেলেছি, এ জন্য আমাদের আত্মবিশ্বাস আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আমি বার বার বলেছি, যত ম্যাচ খেলবেন তত আত্মবিশ্বাস বাড়বে। ফাইনাল স্টেজে খেলার সময় আমাদের নার্ভাসনেসটা অনেক কমে গেছে। এ রকম আরও ম্যাচ খেলতে পারলে ভারত, কোরিয়ার মতো আত্মবিশ্বাস হবে এবং আন্তর্জাতিক টুর্নামেন্টগুলাতে পদক জিতে আসতে পারব।’ যোগ করেন রোমান।

ওয়াই/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিমান করে জাতীয় দল থেকে রোমান সানার অবসর
X
Fresh