• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ নিশ্চিতে আর্জেন্টিনার অপেক্ষা বাড়ালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ নভেম্বর ২০২১, ০৮:১৮
leonel messi, argentina, rtv online
ছবি- সংগৃহীত

ফিফা বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে আর্জেন্টিনা। কাতারের টিকিট নিশ্চিতে অপেক্ষা বাড়লো লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটির।

বুধবার (১৭ নভেম্বর) সান হুয়ানে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায়। চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াইয়ে কেউই ডেডলক ভাঙতে সক্ষম হয়নি।

পুরো ম্যাচজুড়ে সাতটি হলুদ কার্ড দেখেছে দুই পক্ষ। আর্জেন্টিনার হয়ে ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, মার্কস অ্যাকুনা ও লিয়ান্দ্রো পারেদেস হলুর্দ কার্ড দেখেন। অন্যদিকে লুকাস পাকুয়েতা, ফ্যাবিনহো এবং অ্যান্তেনিকে কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি।

লাতিন অঞ্চল থেকে এরই মধ্যে চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। এদিন সেলেকাওদের বিপক্ষে জয় তুললেই দ্বিতীয় দল হিসেবে ২০২২ সালে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসতে চলা বিশ্ব আসর নিশ্চিত করে ফেলত আলবেসিলেস্তেরা।

বাছাইপর্বে একটি ম্যাচও হারেনি তিতের দল। আর্জেন্টাইনদের বিপক্ষে উরুতে চোটগ্রস্থ নেইমারকে ছাড়াই মাঠে নামে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

অন্যদিকে এ ম্যাচে প্রথম থেকেই আকাশী-সাদাদের হয়ে মাঠে নামেন মেসি। তবু গোল আদায়ে ব্যর্থ হতে হয় কোপার বর্তমান চ্যাম্পিয়নদের। ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে তাদের মোট পয়েন্ট ৩৫।

সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই নিয়ে টানা দুই বছর সব মিলিয়ে ২৭ ম্যাচ অপরাজিত লিওনেল স্ক্যালোনির অধীনে থাকা দলটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh