• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাবরের নেতৃত্বে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ নভেম্বর ২০২১, ১৬:২৭
T-20 CWC, ICC, bext 11, babar azam, rtv
বাবর আজম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। যেখানে অধিনায়ক হিসেবে জায়গা করে নিয়েছেন বাবর আজম। ডান-হাতি এই ব্যাটার ৩০৩ রান তুলে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। বাবর ছাড়া পাকিস্তান থেকে কারও সুযোগ হয়নি একাদশে।

চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে একাদশে রাখা হয়েছে তিনজনকে। তারা হচ্ছেন ওপেনার ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলউড।

২৯৮ রান তুলে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ওয়ার্নার। বাম-হাতি এই ওপেনার হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও। অন্যদিকে ১২ উইকেট তুলে সেরা উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লেগ স্পিনার। ১১ উইকেট তুলে বোলারদের তালিকায় চতুর্থ স্থানে আছেন পেসার হ্যাজলউড।

রানার্স-আপ নিউজিল্যান্ড থেকে একজনের জায়গা হয়েছে। ১১ উইকেট শিকার করে বোলার তালিকায় তৃতীয় স্থানে থাকা পেসার ট্রেন্ট বোল্ট কিউইদের একমাত্র প্রতিনিধি সেরা একাদশে।

ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার দুইজন করে রয়েছেন ২০২১ সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসরে।

ইংলিশ ওপেনার জস বাটলার এবারের বিশ্বকাপের একমাত্র সেঞ্চুরিয়ান। লঙ্কানদের বিপক্ষে ৬৭ বলে ১০১ রানের ইনিংস খেলেছিলেন। ২৬৯ রান তুলে ব্যাটারদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তার সতীর্থ মঈন আলী ৯২ রান ও সাতটি উইকেট আদায় করে একমাত্র অলরাউন্ডার হিসেবে সুযোগ করে নিয়েছেন।

প্রোটিয়াদের লোয়ার মিডল অর্ডার ব্যাটার এইডেন মার্করাম ও পেসার আনরিখ নরকিয়া রয়েছে। যথাক্রমে ১৬২ রান ও ৯ উইকেট তুলেছেন তারা।

এবারের বিশ্বকাপে ২৩১ রান তুলে ব্যাটারদের তালিকায় চতুর্থ স্থানে ছিলেন চারিথ আসালাঙ্কা। সেরা একাদশেও জায়গা মিলেছে তার। অন্যদিকে লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট তুলে সেরা উইকেট শিকারি হয়েছেন।

টুর্নামেন্টে সাত উইকেট নিয়ে দ্বাদশ খেলোয়াড় হিসেবে সুযোগ মিলেছে পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদির।

বিশ্বকাপের সেরা একাদশ

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), জস বাটলার (ইংল্যান্ড), বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (শ্রীলঙ্কা), এইডেন মার্করাম (দক্ষিণ আফ্রিকা), মঈন আলী (ইংল্যান্ড), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া), জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) এবং আনরিখ নরকিয়া (দক্ষিণ আফ্রিকা)।

দ্বাদশ খোলোয়াড়

শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে যা জানালেন সুজন
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞার মুখে যুক্তরাষ্ট্র
টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় যে ২৭ ক্রিকেটার
X
Fresh