• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে জামালদের প্রতিপক্ষ লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ নভেম্বর ২০২১, ২০:২৭
jamal bhuyan india vs bangladesh, rtv online, qatar football,  bangladesh, RTV ONLINE
ছবি- সংগৃহীত

প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপাকসে ফুটবল টুর্নামেন্টের রাউন্ড রবিন লিগে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। এই ম্যাচটি বাংলাদেশ জিতলে অথবা ড্র করলে ফাইনালে পৌঁছে যাবে। হারলে অন্য প্রতিপক্ষদের দিকে চেয়ে থাকতে হবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায় কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে শুরু হবে এই ম্যাচ।

রোববার (১৪ নভেম্বর) দুপুরে হোটেল জিম ও সুমিংপুল রিকভারি সেশন সম্পন্ন করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। রাতে মাঠের অনুশীলন করার কথা থাকলেও বৃষ্টির কারণে তা বাতিল হয়।

নিজেদের প্রথম ম্যাচে সেশেলসের বিপক্ষে এগিয়ে থেকেও শেষ মুহূর্তে গোল হজম করতে হয়েছে মারিও লামোসের শিষ্যদের। আফ্রিকার দেশটির বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে মাঠ ছাড়তে হয়।

দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ঘুরে দাঁড়ায় বেঙ্গল টাইগাররা। অধিনায়ক জামাল ভূঁইয়ার করা প্রথম আন্তর্জাতিক গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতিতে যাওয়ার আগে মালদ্বীপ সমতায় ফেরে। তবে ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে পেনাল্টি পায় বাংলাদেশ। স্পট কিক থেকে প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন তপু বর্মণ।

রহমত মিয়ার থ্রো থেকেই দলনেতা জামাল গোল করেছিলেন মালদ্বীপের বিপক্ষে।

‘আমাকে সুযোগ দিয়েছেন, আমিও চেষ্টা করেছি সেরাটা দেওয়ার। শেষ পর্যন্ত আমরা জয় তুলতে পেরেছি।’ সাংবাদিকদের বলছিলেন রহমত।

সেশেলসের বিপক্ষে ড্রয়ের বিষয়টি নিয়ে জাতীয় দলের এই তারকা ডিফেন্ডার বলেন, ‘প্রথম ম্যাচটা খেলার পর আমরা একটু ক্লান্ত ছিলাম। বালু দিয়ে তৈরি করার কারণে মাঠটা ভারি ছিল। প্রথম ম্যাচে সেরা ফল আনতে পারিনি। ক্লান্ত থাকার কারণেই এমনটা হয়েছে। খেলোয়াড়রা বসেছি। এই মাঠে শতভাগের বেশি দিতে হবে। সেভাবেই খেলেছি এবং ফল পেয়েছি।আমরা চেষ্টা করেছি তাদের রুখে দিয়ে আক্রমণে যাওয়ার। সেটাই বাস্তবায়ন করার চেষ্টা করেছি।’

অন্যদিকে লঙ্কানরা নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হয়েছে। চারটি গোল হজম করেও সমান গোল দিতে সক্ষম হয়। ৪-৪ এ ম্যাচটি ড্র হয়। তবে দ্বিতীয় ম্যাচে সেশেলসের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরে যায় স্বাগতিকরা।

২ ম্যাচে ১ জয় ও ১ ড্রয়ে চার পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে সেশেলস।

একটি করে ড্র ও পরাজয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

চার জাতির টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের সেরা দু’দল আগামী শুক্রবার (১৯ নভেম্বর) শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে।

ওয়াই/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
মিরপুর স্টেডিয়াম পরিদর্শন করলেন আইসিসির প্রতিনিধি দল
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh