• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইউরোপ সেরা একাদশে মেসি, ঠাঁই হয়নি রোনালদোর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মে ২০১৭, ১৫:১৬

ইউরোপের মৌসুমভিত্তিক পাঁচটি বড় লিগের খেলাই শেষ হয়েছে। স্প্যানিশ লিগ, ইংলিশ লিগ ও ফ্রেঞ্চ লিগ পেয়েছে নতুন চ্যাম্পিয়ন। স্প্যানিশ লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। ইংলিশ প্রিমিয়ার লিগ বাগিয়েছে চেলসি। ফ্রেঞ্চ লিগ জিতেছে মোনাকো। তবে সিরি আ ও বুন্দেসলিগা শিরোপা গেছে আগের চ্যাম্পিয়নদের দখলে। সিরি আ জিতেছে জুভেন্টাস। আর বুন্দেসলিগা চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ।

এর রেষ না কাটতেই ইউরোপের সেরা একাদশ নির্বাচন করেছে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম। এতে প্রত্যাশিতভাবেই ঠাঁই পেয়েছেন লিওনেল মেসি। তবে অপ্রত্যাশিত হলেও সত্য, এ একাদশে স্থান পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো।

৪-৩-৩ ফরমেশনে এ একাদশ সাজানো হয়েছে। এতে গোলবার সামলানোর দায়িত্ব পেয়েছেন জুভেন্টাস গোলরক্ষক বুফন। ডিফেন্সে প্রতিরোধের দায়িত্ব দেয়া হয়েছে চেলসির সিজার অ্যাজপিলিকুয়েতা, অ্যাটলেটিকো মাদ্রিদের ডিয়াগো গডিন, আটলান্টার আন্দ্রে কন্তি ও রিয়াল মাদ্রিদের মার্সেলোকে।

মিডফিল্ডে বল ধরে রাখা ও স্ট্রাইকারদের বল মজুদ দেয়ার দায়িত্ব পেয়েছেন চেলসির আনগোলো কান্তে, বায়ার্ন মিউনিখের থিয়াগো আলকান্তারা ও মোনাকোর বেরনারদো সিলভা। আর স্ট্রাইকার পজিশনের দু’ উইংয়ে খেলবেন বার্সেলোনার অভিজ্ঞ ফুটবলার লিওনেল মেসি ও মোনাকোর তরুণ ফুটবলার এমবেপে। আর মূল স্ট্রাইকার হিসেবে আসল কাজটি (গোল)করার সুবর্ণ সুযোগ পেয়েছেন আর্সেনাল তারকা অ্যালেক্স সানচেজ।

স্প্যানিশ লা লিগার ৩৩তম মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিলেন লিওনেল মেসি। শেষ পর্যন্ত তার দল শিরোপ জিততে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন তিনি। এবারের লিগে ৩৪ ম্যাচে করেছেন ৩৭ গোল। এ সুবাদে লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘পিচিচি ট্রফি’এবং ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন শু জিতেছেন ম্যাজিক বয়। এবার সেরা একাদশেও জায়গা করে নিলেন বার্সার আর্জেন্টাইন স্ট্রাইকার।

লা লিগার মৌসুমটা ভালোভাবে শুরু হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোর। তবে শেষদিকে জ্বলে ওঠে দলের শিরোপা জয়ে ভূমিকা রেখেছেন।২৯ ম্যাচে করেছেন ২৫ গোল।তবুও সেরা একাদশে জায়গা হয়নি সিঅরসেভের।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh