• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জার্মানির গোল উৎসবের দিন পর্তুগালের ড্র

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২১, ১৩:০১
জার্মানির গোল উৎসবের দিন পর্তুগালের ড্র
সংগৃহীত

কাতার বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ে বৃহস্পতিবার রাতে লিখটেনস্টাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে আগেই কাতারের টিকিট নিশ্চিত করা জার্মানি। বৃহস্পতিবার (১১ নভেম্বর) ভক্সওয়াগন অ্যারেনায় লিখটেনস্টাইনের দুঃস্বপ্নময় রাতের শুরু নবম মিনিটে স্পট কিক থেকে ইলকাই গিনদোয়ান এগিয়ে নেন জার্মানিকে।

দিশেহারা লিখটেনস্টাইন দুইবার হলো আত্মঘাতীও। সব মিলিয়ে গোল বন্যায় ভেসে গেল তারা। নিয়মিত ছয় ফুটবলারকে ছাড়াই বড় জয়ের উৎসবে মাতল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

হান্স ফ্লিকহান্স ফ্লিকডানিয়েল কাফমানের ২০তম মিনিটের আত্মঘাতী গোলে ব্যবধান হয় দ্বিগুণ করে জার্মানরা। এরপর এক মিনিটের ব্যবধানে আরও দুই গোল হজম করে কোণঠাসা হয়ে পড়ে লিখটেনস্টাইন। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়ান সানে।

৭৬ থেকে ৮৯-এই ১৩ মিনিটে আরও চার গোল হজম করে লিখটেনস্টাইন। গোল বন্যার এ পর্বের শুরু টমাস মুলারের হাত ধরে। এরপর ৮০তম মিনিটে রিডল বাকু, ৮৬তম মিনিটে মুলার আরও একবার লক্ষ্যভেদ করেন। সবশেষ আত্মঘাতী গোল করেন মাক্সিমিলিয়ান গাপেল!

৯ ম্যাচে ৮ জয় ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ে ‘জে’ গ্রুপে শীর্ষে থেকে বিশ্বকাপে গেল জার্মানি। অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে পয়েন্ট হারাল পর্তুগাল। ডাবলিনে ইউরোপিয়ান অঞ্চলের বাছাইয়ে ‘এ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

ডিফেন্ডার পেপের লাল কার্ডে শেষ দিকে একজন কম নিয়ে খেলতে হয় পর্তুগালকে। পয়েন্ট হারালেও গ্রুপের শীর্ষে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। সাত ম্যাচে তাদের সমান ১৭ পয়েন্ট নিয়ে ঘাড়ে নিশ্বাস ফেলছে সার্বিয়া।

টিএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক চুমুতে আড়াই বছরের জেল!
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
X
Fresh