Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯

মাঠে গড়াচ্ছে বিএসপিএ স্পোর্টস কার্নিভাল

bspa sports carnival 2021, RTV NEWS

রোববার (৭ নভেম্বর) থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) স্পোর্টস কার্নিভাল-২০২১।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সভাপতি সনৎ বাবলা, সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ, ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম ও সদস্য সচিব রাশিদা আফজালুন নেসা এবং অন্যান্য সদস্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবার সর্বমোট ৮টি ডিসিপ্লিনের ১০টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে।

সব ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে বসতে চলেছে।

এবারের কার্নিভালের ইভেন্টগুলো হলো- ক্যারম একক, ক্যারম দ্বৈত, টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈত, দাবা, শুটিং, গোলক নিক্ষেপ, কলব্রিজ, টোয়েন্টি নাইন ও আর্চারি।

বিএসপিএ’র শতাধিক সদস্য ৮টি ডিসিপ্লিনের ১০টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ নিয়ে চতুর্থবারের মতো এই আয়োজনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিল ওয়ালটন গ্রুপ।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এই কার্নিভালে চতুর্থবারের মতো সম্পৃক্ত হতে পেরে ভালো লাগছে। আসলে এটা আমাদেরই ক্রীড়া উৎসব। আমি মনে করি আমরা সবাই একই পরিবারভূক্ত। ভবিষ্যতেও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এমন আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার চেষ্টা করবো। আশা করবো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে।’

এবারও যথারীতি ৮ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে ‘বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০২১’ এর জন্য মনোনীত করা হবে। এছাড়া প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

বিএসপিএ’র শতাধিক সদস্য ৮টি ডিসিপ্লিনের ১০টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিন্তা করবেন।ওয়াই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS