• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

পৌনে এক ঘণ্টা ক্যাচ প্র্যাক্টিস লিটনদের

সংযুক্ত আরব আমিরাত থেকে ক্রীড়া প্রতিবেদক

  ২৬ অক্টোবর ২০২১, ২০:১০
ছবি- বিসিবি

শ্রীলঙ্কা ম্যাচ শেষ হয়ে গেলেও কাটেনি রেষ। দলের হারে লিটন দাসকে নিয়ে আলোচনা-সমালোচনা থামেনি এখনও। দুবাইয়ে অবস্থিত আইসিসির একাডেমী মাঠে যখন অনুশীলন করছিল বাংলাদেশ দল, তখন দেশ থেকে আশা গণমাধ্যম কর্মীদের চোখ লিটন দাসের দিকেই।

অনুশীলনে কী করছেন, কতটা স্বাভাবিক তিনি হারের পর। মূলত এসব দিকেই নজর সবার। লিটনের প্রতি সবার এত মনোযোগের কারণটা বুঝতে নিশ্চয় বেশিক্ষণ ভাবতে হবে না কারও।

শ্রীলঙ্কা ম্যাচে গুরুত্বপূর্ণ দুটি ক্যাচ হাতছাড়া হওয়ার পর থেকেই যে লিটন রয়েছেন সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে। যদিও লিটনের মনোযোগ এসবে থাকার কথা না। তিনি অনুশীলন করেছেন অন্য দিনের মতোই, তবে এদিন ক্যাচ প্র্যাকটিসের দিকেই মনোযোগ ছিল বেশি।

বাংলাদেশের বিপক্ষে লঙ্কান ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসা ১৪ রানে জীবন পেয়ে খেলেন ৩১ বলে ৫৩ রানের ইনিংস। চারিথ আসালাঙ্কা ক্যাচ দিয়ে রক্ষা পান ৬৩ রানে। তিনি ম্যাচ শেষ করে আসেন ৪৯ বলে ৮০ রান করে। এই দুইজনের কাছেই শেষ পর্যন্ত হেরে যায় বাংলাদেশ।

এই দুটি গুরুত্বপূর্ণ ক্যাচ মিসের পর বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ড ম্যাচের আগে স্বাভাবিকভাবেই ক্যাচিংয়ের দিকে বাড়তি মনোযোগ ছিল লিটনসহ গোটা বাংলাদেশ দলের। দুবাই স্পোর্টস সিটির আইসিসি একাডেমীতে অনুশীলনের শুরুতে প্রায় পৌনে এক ঘণ্টা ক্যাচ ধরার অনুশীলন করেছেন ক্রিকেটাররা। সেখানে অন্যান্য দিনের মতোই নিজের মতো করে পরিশ্রম করে গেছেন লিটন।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh