• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ল্যামোসের অধীনে অনুশীলন, সিদ্ধান্ত আজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২১, ১১:৪১
ল্যামোসের অধীনে অনুশীলন, সিদ্ধান্ত আজ
সংগৃহীত

সদ্য জাতীয় ফুটবল দলের ভারপ্রাপ্ত কোচ হিসেবে যোগ দেয়া ম্যারিও ল্যামোসের প্রথম দিনটি খুব একটা ভালো যায়নি। সোমবার (২৫ অক্টোবর) ল্যামোসের ডাক দেয়া ২৪ ফুটবলারের মধ্যে রিপোর্ট করেছেন মাত্র তিন জন। এর আগে, শনিবার (২৩ অক্টোবর) জাতীয় দলের কমিটির সভায় ২৫ অক্টোবর থেকে ক্যাম্প শুরুর সিদ্ধান্ত নেয়া হলেও ফুটবলাররা ক্যাম্প শুরুর ব্যাপারে ফেডারেশন থেকে জেনেছে রোববার (২৪ অক্টোবর) রাতে।

ক্লাবের অনুশীলন শুরু না হওয়ায় অনেক ফুটবলাররা পরিবারের সঙ্গে বাড়িতে সময় কাটাচ্ছেন। অতীত নিকটে জাতীয় দলের ক্যাম্পের রিপোর্টিংয়ে এত কম সংখ্যক ফুটবলারের উপস্থিতি এর আগে কখনোই দেখা যায়নি।

ঘটনা এখানেই শেষ নয়। শ্রীলঙ্কার চারজাতি টুর্নামেন্টে থাকবেন না গুরুত্বপূর্ণ তিন ফুটবলার বিশ্বনাথ ঘোষ, সোহেল রানা ও মতিন মিয়া। জাতীয় ফুটবল দলের ভারপ্রাপ্ত ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজ জানান, ‘দুজন ফুটবলার পারিবারিক কারণে ক্যাম্পে আসবে না। সেটা তারা ফেডারেশনকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন। আর সোহেল রানা আজ ক্যাম্পে রিপোর্টিং না করলেও ক্যাম্পে এসে তার শারীরিক অসুস্থতার কথা বলে গেছেন।’

এদিকে বিশ্বনাথ ঘোষ সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দেওয়ার জন্য অনুর্ধ্ব ২৩ দলের সঙ্গে যাননি উজবেকিস্তানে। এছাড়া এ ফুটবলার নভেম্বরে জাতীয় দলের টুর্নামেন্ট থেকেও নিজেকে বিরত রাখতে চাইছেন। ফরোয়ার্ড মতিন মিয়াও একি কারণে ছুটি চেয়েছেন।

পাসপোর্ট সমস্যা সমাধান করতে তারিক কাজী এখন ফিনল্যান্ড। সেই সমস্যা কবে নাগাদ সমাধান করে দেশে ফিরতে পারবেন তিনি তা নিয়ে রয়েছে সংশয়। সব মিলিয়ে জাতীয় দলের প্রথম দিনটাই ভারপ্রাপ্ত কোচ ল্যামোসের জন্য হয়ে গেছে লেজেগোবরে ।

২৪ জনের স্কোয়াডের মধ্যে তারিক ও জামাল দেশের বাইরে। তিন জন পারবেন না ক্যাম্পে যোগ দিতে। বাকি ১৯ জনের মধ্যে রিপোর্ট করেছেন মাত্র ৩ জন। মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরের মধ্যে আরও দশ জনের বেশি ফুটবলার রিপোর্ট না করলে বিকেল তিনটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অনুশীলন নাও হতে পারে। অনুশীলনের ব্যাপারে দুপুরের মধ্যে সিদ্ধান্ত নেবেন ল্যামোস। সোহেল, মতিন, বিশ্বনাথের বদলে নতুন কাউকে দলে ডাকবেন কি না এ নিয়েও ভাবছেন পর্তুগিজ কোচ।

টিএন

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh