Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

সমালোচকদের আফগান জবাব

t20 world cup oman and arab emirates, bangladesh, rtv online
ছবি- সংগৃহীত

দাপুটে জয়ে সুপার টুয়েলভ অভিযান শুরু করলো যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। নিজেদের প্রথম ম্যাচে, স্কটল্যান্ডকে ১৩০ রানের বড় ব্যবধানে হারালো আফগানরা। নবী-বাহিনীর ১৯০ রানের জবাবে ১০ ওভার দুই বলে মাত্র ৬০ রানে গুটিয়ে যায় স্কটিশরা। পাঁচ উইকেট শিকারে ম্যাচসেরা হয়েছেন মুজিব-উর রহমান।

সমালোচনা ও নানা মনের নানা মতকে উল্টে দিয়ে ২২ গজে রাজসিক প্রত্যাবর্তন করলো আফগানিস্তান। তাতে ছারখার হলো স্কটিশ দম্ভ।

তালেবান ক্ষমতা দখলের পর আফগানিস্তানকে বিশ্বকাপে খেলতে না দেবার দাবি তুলেছিল কয়েকটি পক্ষ। তবে নিন্দুকদের এসব কথায় যে নবী-রশিদরা ধার ধারেননি। তার আভাস দেন টস জিতে ব্যাটিংয়ে নেমেই। হযরতুল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদের উড়ন্ত সূচনায় পাওয়ার প্লেতে আসে ৫৫ রান।

জাজাই-শাহজাদের বিদায়েও কোনো আঁচ পড়েনি রানের চাকায়। তাদের বাতলে দেয়া পথে, দলকে নিয়ে যান নাজিবুল্লাহ জাদরান ও রহমতুল্লাহ গুরবাজ। স্কটিশ বোলারদের বাউন্ডারি ছাড়া করার আনন্দে মেতে, আসরের সর্বোচ্চ পুঁজি সংগ্রহ করে আফগানিস্তান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ ওভারে পথ হারায় স্কটল্যান্ড। এক ওভারেই খুইয়ে বসে কোয়েৎজার, ক্যালাম ম্যাকলিড ও রিচি বেরিংটনকে। মুজিব-উর রহমানের স্পিনে, গোলক ধাঁধাঁয় পতিত হন স্কটিশ ব্যাটসম্যানরা।

ঘুরে দাঁড়ানোর উপায় খোঁজা স্কটিশদের মান বাঁচানোরও সুযোগই দেয়নি আফগানরা। মুজিবের পাঁচ শিকারের পর, উইকেটের নেশায় মাতেন রশীদ খান। লেজের চার উইকেট ছেঁটে দিয়ে, রানের ব্যবধানে আফগানদের সবচে বড় জয় এনে দেন লেগ স্পিনার।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS