Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২১, ১৭:৪৭
আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৮:১১

শ্রীলঙ্কাকে বড় টার্গেট দিল বাংলাদেশ

শ্রীলঙ্কাকে বড় টার্গেট দিল বাংলাদেশ
সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে নাইম শেখ ও মুশফিকের জোড়া ফিফটিতে শ্রীলঙ্কাকে ১৭২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। শারজায় টস হেরে ব্যাটিংয়ে নেমে লিটন দাসকে নিয়ে এদিন দারুণ শুরু করেন নাইম।

১৬ বলে ১৬ রান করে লিটন বিদায় নিলেও হাল ধরে রাখেন নাইম। ওয়ান ডাউনে নামা সাকিব এদিন ব্যর্থ। ৭ বলে ১০ রান করে বিদায় নেন তিনি। তার বিদায়ে ক্রিজে নেমে সাবধানী মুশফিক দ্রুতই খোলস ছেড়ে বেরিয়ে আসেন। ৪৪ বলে নাইম পূর্ণ করেন আসরে নিজের দ্বিতীয় ফিফটি। নাইম ড্রেসিংরুমে ফেরেন ৫২ বলে ৬২ রান করে। বিদায়ের আগে এই বাঁহাতি ওপেনার, হাঁকান ৬টি চার।

নাঈমের বিদায়ে উইকেটে আসেন আফিফ হোসেন ধ্রুব। দ্রুত রান তোলার চেষ্টায় ব্যর্থ হন তিনি। ৬ বলে ৭ রান করে রান আউটের ফাঁদে পড়েন ধ্রুব। ব্যর্থতার দিন ভুলে ৩২ বলে ফিফটি তুলে নেন মুশি সঙ্গে দলকে এনে দেন লড়াকু পুঁজি।

নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৭১ রান। শেষদিকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দুই চারে ৫ বলে ১০ রান করে থাকেন অপরাজিত।

বল হাতে একটি করে উইকেট শিকার করেন বিনুরা ফার্নান্দো, লাহিরু কুমারা ও চামিকা করুনারত্নে।

বাংলাদেশ একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ও নাসুম আহমেদ । আর শ্রীলঙ্কা দলে মাহিস থাক্সেনার ইনজুরি থেকে সুস্থ্য না হওয়ায় একাদশে সুযোগ মিলেছে ভিনুরা ফার্নান্দো।

শ্রীলঙ্কা একাদশ:

দাসুন শানাকা (অধিনায়ক), কুশল পেরেরা, পান্থুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, ও ভিনুরা ফার্নান্দো

টিএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS