• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপের লোগো উন্মোচন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২১, ২০:৪৫
central south asian artistic gymnastics championships, Zahid ahsan russel, zahid ahsan rasel, rtv online

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশনের উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ ২০২১’ এর লোগো উন্মোচিত হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) রাজধানীর ঢাকা ক্লাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের লোগো উন্মোচন করেন।

প্রতিমন্ত্রী বলেন, মহামারির কারণে দীর্ঘদিন অবরুদ্ধ থাকার পর আমাদের দেশে একটি আন্তর্জাতিক আসর আয়োজিত হচ্ছে এটা নি:সন্দেহে খুশির খবর। এবারের আসরের নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাঁর নামে আসর আয়োজন করে সত্যিকারের শ্রদ্ধা জানানোর প্রয়াস পেয়েছে বাংলাদেশ জিমন্যস্টিক্স ফেডারেশন। এই আসরে বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা তাদের অনন্য ক্রীড়াশৈলী প্রদর্শন করে দর্শকদের মুগ্ধ করবেন বলেই আমার বিশ্বাস।

বাংলদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, আমরা ১০ বছর আগে ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ ২০১১ আয়োজন করেছিলাম। এবারের আসর অর্থাৎ বঙ্গবন্ধু পঞ্চম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ ২০২১ অনুষ্ঠিত হচ্ছে ২৭-৩১ অক্টোবর ২০২১।

তিনি জানান, এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলংকা, ভারত, উজবেকিস্তান ও পকিস্তান। ছয় দেশের ৬৭ জিমন্যাস্টসহ কোচ জাজেজ ও অফিসিয়ালসহ প্রায় ১৭০ জন অংশগ্রহণ করছে।

তিন ক্যাটাগরিতে(পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) ২২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন।

আগামী ২৭ অক্টোবর বিকাল ৪টায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রিও অলিম্পিকে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন।

ওয়াই/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
১৯ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
১৮ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
জলদস্যুদের মুক্তিপণ দেওয়ার বিষয়ে কোন তথ্য জানা নেই নৌপ্রতিমন্ত্রীর
X
Fresh