• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাহমুদউল্লাহর কথার কড়া জবাব দিলেন বিসিবি প্রধান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২১, ১৩:২৮
সংগৃহীত

স্কটল্যান্ডের কাছে হারের পর তিন সিনিয়রের ব্যাটিংকে দায়ী করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এর জবাবে দুই দিন আগে মুখ খুলেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এবার তার পাল্টা জবাব দিলেন পাপনও। সুপার টুয়েলভ নিশ্চিত হওয়ার পর এ নিয়ে সংবাদ সম্মেলনে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফিরতি প্রতিক্রিয়ায় পাপন জানালেন, দলের সিনিয়রদের নিবেদন নিয়ে তিনি কখনোই প্রশ্ন তোলেননি।

বিসিবি প্রধানের মতে, রিয়াদের কথাবার্তা আবেগের বহিঃপ্রকাশ ছাড়া আর কিছু নয়। বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর আগে বোর্ড প্রধান ও অধিনায়কের দ্বন্দ্ব প্রকাশ্যে আসায় সিঁদুরে মেঘ দেখছেন ক্রিকেটমহলের অনেকেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন দলের সিনিয়র ক্রিকেটারদের ব্যাটিং ব্যর্থতা নিয়ে সমালোচনা করেছিলেন।

একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে পাপন বলেন, ‘স্কটল্যান্ডের মতো আইসিসির সহযোগী সদস্য দেশের বিপক্ষে বাংলাদেশ অসহায় আত্মসমর্পণ করেছে। এমন খেলা অপ্রত্যাশিত। 'দুইটা জিনিস আমি বুঝতে পারছি না। যেটা ও বলল, তাদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলায় খারাপ লেগেছে। আমার মনে হয় না কেউ তাদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছে...আমি একবারের জন্যও তাদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তুলিনি। দ্বিতীয় ব্যাপার হচ্ছে সে বলেছে, আমি তাদের অপমান করেছি। আমার মনে হয় এটা শুধু আবেগী কথা।

এর আগে গত ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত হওয়ার পর সংবাদ সম্মেলনে আবেগপ্রবণ হয়ে পড়েন মাহমুদউল্লাহ। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক বলেছিলেন, 'আমরাও মানুষ, আমাদের অনুভূতি কাজ করে। আমাদের পরিবার আছে। বাবা-মায়েরা টিভির সামনে বসে থাকে খেলা দেখার জন্য, সন্তানরা বসে থাকে। আমরা খারাপ খেললে তারা মন খারাপ করে। এ ব্যাপারে পাপন বলেন, ‘সে (মাহমুদউল্লাহ) বলল, তারা মানুষ কিন্তু একইসঙ্গে দলের সমর্থকদের সবাইও কিন্তু মানুষ আর বিসিবিতে যারা আছে তারাও। এখানে ব্যক্তিগতভাবে নেওয়ার কিছু নেই। কারণ, আমরা যা-ই বলি না কেন, দল ও দেশের জন্য বলেছি। কোনো ব্যক্তির বিরুদ্ধে না।’ বাংলাদেশের প্রতিটা ম্যাচের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকেন বিসিবি বস। ম্যাচের একাদশ থেকে শুরু করে টস প্রতিটি বিষয়েই নিজের মতামত দিয়ে থাকেন বিসিবির সর্বোচ্চ এই নীতি নির্ধারক।

টিএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সাকিবের উপস্থিতিতে দলে প্রশান্তি আসে’ 
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
X
Fresh