• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

লিটন-মুশফিকের ওপর আস্থা হারাননি মাহমুদউল্লাহ

আরব আমিরাত থেকে ক্রীড়া প্রতিবেদক

  ২২ অক্টোবর ২০২১, ১৯:০৯
ছবি- আইসিসি

দুটি প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা আর আয়ারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের প্রথম পর্ব বা বাছাই পর্ব শুরু করে বাংলাদেশ। প্রথম পর্বের শুরুতেই খায় বড় ধাক্কা। স্কটল্যান্ডের কাছে হেরে শঙ্কা জেগেছিল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি।

ওমান আর পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে গ্রুপ 'এ' তে জায়গা করে নিয়েছে টাইগাররা। তবে টপ-অর্ডারের দুই ব্যাটার লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটিং ব্যর্থতা ভুগিয়েছে দলকে।

দুজনের ব্যাটেই রান নেই লম্বা সময় ধরে। ব্যাটে রান না থাকলেও এখনই আস্থা হারাতে চান না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুধু মাহমুদউল্লাহ নন, দলের সবারই আস্থা আছে বলে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, লিটন কুমার দাস ও মুশফিকুর রহিমের যে সামর্থ্যে আছে তারা যেকোনো সময় ঘুরে দাঁড়াবে। দলের সবাই বিশ্বাস করে দুজনই ফর্মে ফিরবে।

প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে স্কটিশদের বিপক্ষে ৫ রান, ওমানের সঙ্গে ৬ রান এবং পিএনজির সঙ্গে ২৩ বলে ২৯ রানের একটা ইনিংস খেললেও সবার প্রত্যাশা ছিল এই ম্যাচে বড় ইনিংস খেলবেন লিটন।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা সবাই জানি ওর সামর্থ্য। সবাই ওর পাশে থাকি। খুবই ভালো একজন ক্রিকেটার। ওর যা স্কিল আছে, আন্তর্জাতিক পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট ভালো। প্রতিদিনই কষ্ট করছে ও। আমরা সবাই ওর পাশে থাকছি।’

এদিকে টানা ১১ ইনিংসে পঞ্চাশ ছুঁতে পারেননি মুশফিকুর রহিম। চলতি বিশ্বকাপের ৩ ম্যাচে মুশফিকের রান ৩৮, ৬ ও ৫ । এর আগে গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ইনিংস মিলে করেছিলেন ৩৯ রান।

দেশ সেরা ব্যাটারের তকমা পাওয়া মুশফিকের এই ইনিংসগুলো নিশ্চিতভাবে বিব্রত করবে সেরার তকমাটাকেও। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ বা দলের কারও ভেতর কোনো প্রশ্ন নেই।

‘আমাদের কাউকে নিয়ে দুশ্চিন্তা নেই। ওরা সবাই অসাধারণ ক্রিকেটার। স্রেফ কয়েকটি ম্যাচে পারফর্ম করেনি দেখে বিশ্বাস হারাচ্ছি না। সম্ভবত বাইরে যারা আছে, তারা বিশ্বাস হারাতে পারে। দল থেকে আমরা ওদের পাশে ও সঙ্গে আছি।’

বিশ্বকাপের মূলপর্ব শুরু হচ্ছে শনিবার থেকে। গ্রুপ-১ এ থাকা বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও বাছাই পর্বের 'এ' গ্রুপের চ্যাম্পিয়ন দল।

এমআর/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh