• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিজের হলুদে নাচলেন বাংলাদেশ অধিনায়ক (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ১৭:২৮
jamal bhuyan wife family married, jamal tatiana, RTV ONLINE
ছবি- সংগৃহীত

মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ শেষ হতেই ডেনমার্কে পাড়ি জমিয়েছেন জামাল ভূঁইয়া। কোপেনহেগেনে হলুদ সম্পন্ন হয়েছে বাংলাদেশ অধিনায়কের। গেল বছর বিয়ে হলেও করোনা মহামারিতে তেমন আনুষ্ঠানিকতা করা সম্ভব হয়নি ভূঁইয়া পরিবারের।

জামালের স্ত্রীর নাম তাতিয়ানা মনিষা আলী ভূঁইয়া। বাড়ি ঢাকায় হলেও জার্মানিতে বেড়ে ওঠা। জামালের বাবার বন্ধুর হাত ধরে তাদের পরিচয়। বেশ কিছুদিন কথা বলার পর নিজেরা বিয়ের সিদ্ধান্ত নেন।

২০১৯ সালে আগস্টে জার্মানিতে তাদের দেখা হয়। ২০২০ সালের পাঁচ জানুয়ারি ডেনমার্কে বিয়ে করেন জামাল-তাতিয়ানা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ভূঁইয়া পরিবারের সদস্যরা আন্দন্দ-উল্লাস করছেন। হলুদ পাঞ্জাবি পরে বাঙালি রীতিতে জামালকে হলুদ দেওয়া হয়েছে পরিবার ও বন্ধুদের পক্ষ থেকে। জামাল নিজেও নেচেছেন এদিন।

জামালের জন্ম ১৯৯০ সালের ডেনমার্কে। পৈতৃক নিবাস ময়মনসিংহে। ইউরোপের দেশটিতেই ফুটবল যাত্রা শুরু হয় এই মিডফিল্ডারের। ২০১১ সালে ঢাকায় জাতীয় দলের হয়ে ট্রায়াল দিতে এসেও ব্যর্থ হন। দমে যাননি। ২০১৩ সালে লাল-সবুজদের হয়ে অভিষেক।

ডেনমার্কে একাধিক দলে খেলেছেন। বাংলাদেশের ক্লাব ফুটবলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়াচক্র, চট্টগ্রাম আবাহনীতে খেলার অভিজ্ঞতা রয়েছে। বর্তমানে সাইফ স্পোর্টিংয়ের হয়ে খেলছেন। ভারতে কলকাতা মোহামেডানের হয়েও মাঠ মাতিয়েছেন ৩১ বছর বয়সী জামাল।

এদিকে আগামী নভেম্বরে শ্রীলঙ্কায় বসতে চলা মাহেন্দ্র রাজা পাকশে ট্রফিতে অংশ নিবে বাংলাদেশ। চার জাতীর এই টুর্নামেন্টে বাকি তিন দল শ্রীলঙ্কা, মালদ্বীপ ও সেশেলস।

সাফে লাল-সবুজদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন অস্কার ব্রুজন। বসুন্ধরা কিংসের এই স্প্যানিশ কোচ বর্তমানে রয়েছেন ছুটিতে। তাই লঙ্কানদের মাটিতে শুরু হতে চলা এই টুর্নামেন্টের দায়িত্ব পাচ্ছেন মারিও লামোস। পর্তুগিজ এই কোচ আবাহনী লিমিটেডের দায়িত্ব পালন করছেন।

৮ নভেম্বর বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সেশেলস। ১১ নভেম্বর জামাল ভূঁইয়ারা খেলবে মালদ্বীপের সঙ্গে। আর ১৪ নভেম্বর জামালের দল লড়বে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে। টুর্নামেন্টের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ১৭ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে।

ওয়াই/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৪ সালে যেসব ম্যাচ খেলবে ফুটবল দল 
X
Fresh