• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নেদারল্যান্ডসকে হারিয়ে টিকে রইল নামিবিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২১, ১৯:৫৩
সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ডু অর ডাই ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে নামিবিয়া। বুধবার (২০ অক্টোবর) আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নামা ডাচদের শুরুটা ভালোই হয়। দুই ওপেনার ম্যাক্স ও’ডাউড ও স্টেফান মাইবার্গ শুরুটা দারুণ করে। দলীয় ৪২ রানে মাইবার্গ (১৭) বিদায় নিলেও উইকেটে থেকে ক্যারিয়ারের সপ্তম হাফ সেঞ্চুরির দেখা পায় ও’ডাউড।

এছাড়া কলিন অ্যাকারম্যান চার নাম্বারে নেমে খেলেন ৩৫ রানের এক প্রয়োজনীয় ইনিংস। তিনে ব্যাট করতে নামা রুলফ ফন ডার মারউই পারেনি রানের গ্রাফ বড় করতে। নামিবিয়া দলে খেলা স্বদেশী আরেক দক্ষিণ আফ্রিকান ডেভিড উইজের বলে রানে আউট হয়ে সাজঘরে ফেরেন মারউই। দলের রান ১৫৭ যখন তখন উইকেটে ওপেনার ম্যাক্স ও’ডাউড ৭০ রানে হন আউটের শিকার। শেষদিকে স্কট এডওয়ার্ডসের অপরাজিত ২১ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ডাচদের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৬৪।

বল হাতে নামিবিয়ার সবচেয়ে সফল বোলার জ্যান ফ্রাইলিংক ৪ ওভার বল করে ৩৬ রান দিয়ে নেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নামিবিয়া প্রথম ছয় ওভারে সংগ্রহ দাঁড়ায় ৪১ রান। দুই উদ্বোধনী ব্যাটার স্টেফান বার্ড করেন ২০ বলে ১৯ ও জেন গ্রিনের ব্যাট থেকে আসে ১২ বলে ১৫ রান। ১৩ বলে ১১ রান করে অ্যাকারম্যানের বলে বোল্ড হয়ে ফেরেন ক্রেইগ উইলিয়ামস।

দলীয় ৫২ রানে ৩ উইকেট হারানো নামিবিয়া দলের হাল ধরেন ডেভিড উইজ। উইকেটে তাণ্ডব চালিয়ে ৫ ছয় ও ৪টি চারে ৪০ বলে ৬৬ করে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। তাকে সঙ্গে ছিলেন অধিনায়ক জেরহার্ড এরাসনাস। দলকে জয়ের কাছাকাছি এনে ২২ বলে ৩২ রান করে আউট হন অধিনায়ক। চার মেরে খেলার ফিনিশিং টাচটা দেন মারমুখী উইজ।
এছাড়া ৮ বলে ১৪ রান করে নট আউট থাকেন জেজে স্মিট। ৬ বল হাতে রেখে জয় নিশ্চিত করে নামিবিয়া।

এ ম্যাচ হারে বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নেদারল্যান্ডস। অন্যদিকে আইসিসির বিশ্ব আসরে এটাই নামিবিয়ার প্রথম জয়। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে হারে নামিবিয়া। অন্যদিকে একই ব্যবধানে আয়ারল্যান্ডের কাছে হেরে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে ডাচরা।

টিএন

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬০০ মিটার দৌড়ে যেমন করলেন টাইগাররা
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ফর্মে থাকা নারিনকে বিশ্বকাপে চান পাওয়েল
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
X
Fresh