• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

নামিবিয়ার সঙ্গে হেসে খেলেই জিতল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ২৩:১৫
ছবি- আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম দিনে অঘটনের শিকার হতে হয় বাংলাদেশকে। প্রথম রাউন্ডে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে যায় টাইগাররা।

খর্ব শক্তির দলগুলো যখন নিজেদের শক্তির প্রমান দিয়ে চলছে তখন নামিবিয়ার বিপক্ষে বেগ পেতে হয়নি ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কাকে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে নামিবিয়ার দেওয়া ৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টপ অর্ডারের তিন ব্যাটার মাত্র ২৬ রানের ভেতর সাজঘরে ফিরলেও আভিস্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকসের দৃঢ়তায় ৭ উইকেটের জয় তুলে নিয়েছে লঙ্কানরা।

ওপেনার কুশল পেরেরাকে (১১) ইনিংসের দ্বিতীয় ওভারেই ফেরান বের্নার্ড স্কলজ। তৃতীয় ওভারে শেষ বলে পান্থুম নিশাঙ্কাকে ৫ রানে ফেরান রুবেন ট্রাম্পপ্লেমেন।ষষ্ঠ ওভারের প্রথম বলে দিনেশ চান্ডিমাল ৫ রান করে ফেরেন স্মিটের বলে ক্যাচ দিয়ে।

Bhanuka Rajapaksa leans into a drive, Sri Lanka vs Namibia, T20 World Cup 2021, 1st round, Group A, Abu Dhabi, October 18, 2021

এরপর ভানুকার ২৭ বলে ৪২ ও আভিস্কা ফার্নান্দোর ২৮ বলে ৩০ রানে ভর করে মাত্র ১৩.৩ ওভারে ৭ উইকেটের জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা।

এর আগে সন্ধ্যায় টসে হেরে ব্যাট করার আমন্ত্রণ পায় নামিবিয়া। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন তিন নম্বরে ব্যাট করা ক্রেইগ উইলিয়ামস। ২০ রান আসে অধিনায়ক গ্রেহার্ড এরাসমাসের ব্যাটে। বাকি আট ব্যাটারের মধ্যে দশের উপর রান করতে পারেন স্মিট (১২)।

লঙ্কান্দের বোলিং তোপে ১৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ৯৬ রানে গুটিয়ে যায় নামিবিয়া। লঙ্কানদের পক্ষে ৩ উইকেট নেন মাহেশ থেকসেনা। ২টি করে উইকেট নেন লাহিরু কুমারা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। ১টি করে উইকেট নেন চামিকা করুণারত্নে ও দুষমন্থ চামিরা।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড নামিবিয়ার ব্যাটারের
X
Fresh