• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ক্যাম্পারের ইতিহাস গড়া ম্যাচে আইরিশদের জয়

স্পোর্টস ডেস্ক, আরিটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ১৯:৪৫
সংগৃহীত

কার্টিস ক্যাম্পারের ইতিহাস গড়া ম্যাচে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। সোমবার (১৮ অক্টোবর) আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ডাচরা। ১ রানেই ওপেনার বেন কুপার ফেরেন রানের খাতা খোলার আগেই। তবে এ ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি নেদারল্যান্ডস। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ডাচদের রানের খাতা চালু রাখে ম্যাক্সওয়েল প্যাট্রিক ওডাউড। ডাচ এই ব্যাটারের ৪৭ বলে ৫১ রানের ইনিংসটিই নেদারল্যান্ডস ইনিংসের সর্বোচ্চ।

এছাড়া পিটার মারিনাস সিলারের উইলো থেকে আসে ২১ রান। নির্ধারিত ২০ ওভারে অলআউট হয়ে ডাচদের সংগ্রহ দাঁড়ায় ১০৬। এদিন বল হাতে দারুণ চমক দেখায় আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্পার। রশিদ খান ও লাসিথ মালিঙ্গার পর টি-টোয়েন্টিতে তৃতীয় ও টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের প্রথম 'ডাবল হ্যাটট্রিক' করলেন আয়ারল্যান্ডের এই তরুণ পেসার।

নেদারল্যান্ডসের ইনিংসের দশম ওভারে বিশ্বরেকর্ড গড়েন ক্যাম্পার। ওভারের প্রথম বলে ওয়াইড দেন তিনি। পরের বলটি ছিল ডট। দ্বিতীয় বলে কলিন অ্যাকারম্যানকে উইকেটরক্ষক নেইল রকের ক্যাচে পরিণত করে প্রথম উইকেটটি পান ক্যাম্পার।

নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসেন তারকা অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট। তিনি শিকার হন গোল্ডেন ডাকের, এলবিডব্লিউ হওয়ার মাধ্যমে। পরের বলেও এলবিডব্লিউ করেন ক্যামফার। এ দফায় তার শিকার হন স্কট এডওয়ার্ডস। এতে হ্যাটট্রিক পূর্ণ হয় ২২ বছর বয়সী তরুণ আইরিশ অলরাউন্ডারের।

বল হাতে মার্ক অ্যাডায়ার ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া ৪ ওভারে ২৬ রান দিয়ে ডাবল হ্যাটট্রিকে ৪টি উইকেট দখল করেন ক্যাম্পার ।

জবাবে ব্যাট করতে নামা আইরিশ দুই ওপেনার পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন গড়েন ২৭ রানের জুটি। কেভিন ও'ব্রায়েন ৯ ও অ্যান্ড্রু বালবির্নি ৮ রানে ফিরলে দ্বিতীয় উইকেটে আয়ারল্যান্ডকে জয়ের পথ দেখায় স্টার্লিং ও গ্যারেথ ডিলানি। ডিলাসি ২৯ বলে ৪৪ রান করে সিলারের বলে বোল্ড হন। ম্যাচের শেষটা করেন ৩৯ বলে ৩০ রান করা স্টার্লিং ও বল হাতের নায়ক ক্যামফার। ২৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ করল আয়ারল্যান্ড।

টিএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh