• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডাবল হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় কার্টিস ক্যামফার

স্পোর্টস ডেস্ক, আরিটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ১৭:৩৫
ডাবল হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় কার্টিস ক্যামফার
সংগৃহীত

রশিদ খান ও লাসিথ মালিঙ্গার পর টি-টোয়েন্টিতে তৃতীয় ও টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের প্রথম 'ডাবল হ্যাটট্রিক' করলেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যামফার। সোমবার (১৮ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে পরপর চার বলে ৪ উইকেট নিয়ে এই কীর্তি গড়েন ক্যামফার।

ডাচরা নয় ওভার শেষে ২ উইকেটে সংগ্রহ করে ৫০ রান। ক্যামফারের করা ১০ম ওভারে প্রথম বল ওয়াইড। পরের বল ডট। সে ওভারের করা দ্বিতীয় লিগ্যাল ডেলিভারিতে কলিন অ্যাকারম্যানকে উইকেটরক্ষক নেইল রকের ক্যাচ বানিয়ে ফেরান ক্যামফার।

নতুন ব্যাটসম্যান তারকা অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট এলবিডব্লিউ হয়ে ড্রেসিংরুমে ফেরেন গোল্ডেন ডাকে। হ্যাট্রিক বলে আবারও এলবিডব্লিউ করেন ক্যামফার। এবারের শিকার স্কট এডওয়ার্ডস। ২২ বছর বয়সী তরুণ এই আইরিশ অলরাউন্ডারের ডাবল হ্যাট্রিক পূর্ণ হয় পঞ্চম বলে ভ্যান ডার মারউইককে আউট করে।

ক্যামফারের আগে ডাবল হ্যাটট্রিকের খাতায় নাম লেখান লাসিথ মালিঙ্গা ও রশিদ খান। দুজনই এই কীর্তি গড়েন ২০১৯ সালে। এছাড়া ওয়াডেতে ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল হ্যাট্রিক করে মালিঙ্গা। তবে বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন ক্যামফার।

টিএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে আয়ারল্যান্ড
সরে দাঁড়াচ্ছেন আয়ারল্যান্ডের প্রথম সমকামী প্রধানমন্ত্রী
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
বাঁচা-মরার লড়াইয়ে আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ
X
Fresh