• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বৈষম্যমূলক মন্তব্য : গ্রেপ্তার করা হয়েছিল যুবরাজকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ১০:০২
yuvraj singh, RTV online
যুবরাজ সিং

টি-টোয়েন্টি বিশ্বকাপ এলেই যুবরাজ সিংয়ের নামটা সামনে চলে আসে। ২০০৭ সালের বিশ্ব আসরে ছয় ছক্কা হাঁকিয়ে রেকর্ড বুকে জায়গা করে নেন ভারতের এই তারকা ব্যাটার। জাতীয় দলকে বিদায় জানিয়েছেন আগেই। সংক্ষিপ্ত আসরের বিশ্বকাপ যখন মাঠে তখন ভিন্ন কারণে শিরোনামে যুবরাজ। বৈষম্যমূলক মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তার করা হয় তাকে।

এনডিটিভি জানিয়েছে, যুবরাজের বিরুদ্ধে অভিযোগ, ভারত জাতীয় দলের বর্তমান ক্রিকেটার যুজবেন্দ্র চাহলকে নিয়ে জাতিগত বিদ্বেষমূলক মন্তব্য করার। ফলে গ্রেপ্তার করা হয় তাকে। যদিও পরে জামিনে মুক্তি দিয়ে দেওয়া হয় তাকে।

২০২০ সালের জুনে দেশটিতে লকডাউন চলছিল। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম লাইভে রোহিত শর্মার সঙ্গে কথা বলছিলেন যুবরাজ। সে সময় চাহলকে নিয়ে আপত্তিজনক শব্দ প্রয়োগ করেন যুবরাজ। ফলে সাবেক এই অলরাউন্ডারের বিরুদ্ধে দায়ের হয় মামলা।

যুবরাজের বিরুদ্ধে অভিযোগকারী নাম রজত কালসান। পেশায় তিনি আইনজীবী। হরিয়ানার হাঁসিতে ওই অভিযোগটি দায়ের করা হয়েছিল গেল বছর জুনে।

কালসানের দাবি, যুবরাজের ‘আপত্তিকর’ মন্তব্যে দলিত সম্প্রদায়ের মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। অনেক মানুষ ওই ভিডিওটি দেখেছেন। অভিযোগের ভিত্তিতে চলতি বছরের ফেব্রুয়ারিতে একটি মামলা রুজু হয়। তার প্রেক্ষিতেই শনিবার (১৬ অক্টোবর) গ্রেপ্তার করা হয় যুবরাজকে।

হাঁসির পুলিশ সুপার নীতিকা গেহলট জানিয়েছেন, পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের নির্দেশমতো তদন্তকারী অফিসার ডেপুটি পুলিশ সুপারের বিনোদ শংকরের কাছে আসেন যুবরাজ। তদন্তে শেষে হাইকোর্টের নির্দেশ মেনে তাকে জামিনে ছেড়ে দেওয়া হয়ে।

এদিকে চাহালকে নিয়ে করা মন্তব্যের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষমাও চেয়ে নেন যু্বরাজ।

‘আমি বুঝতে পারছি যে আমার বন্ধুদের সঙ্গে কথা বলার সময় আমায় ভুল বুঝেছেন, যা অযাচিত ছিল। তবে দায়িত্ববান ভারতীয় হিসেবে আমি বলতে চাই যে যদি অনিচ্ছাকৃতভাবে কারও ভাবাবেগে আঘাত দিয়ে থাকি, তাহলে আমি ক্ষমা চাইছি।’ বলেন যুবরাজ।

৩৯ বছর বয়সী যুবরাজ ২০০৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত খেলেছেন ভারতের জার্সিতে। জাতীয় দলের হয়ে ৩০৪ ওয়ানডে, ৪০ টেস্ট এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০০৭ টি-টোয়েন্টি ও ২০১১ ওয়ানডে বিশ্ব জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

ওয়াই/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে যা জানালেন সুজন
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞার মুখে যুক্তরাষ্ট্র
টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় যে ২৭ ক্রিকেটার
আইপিএলের মাঝপথে হঠাৎ দেশে ফিরলেন মুস্তাফিজ
X
Fresh