• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

কাল থেকে শুরু বাংলাদেশের বিশ্বকাপ মিশন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ২০:০১
ছবি: সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে হারের গল্পটা পেছনে ফেলে ওমানে শুরু হচ্ছে টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। রোববার (১৭ অক্টোবর) আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে মাহমুদউল্লাহরা মাঠে নামবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

ম্যাচটি সরাসরি দেখা যাবে টি-স্পোটর্স ও গাজী টিভিতে।

বিশ্বকাপের গ্রুপ ‘বি’তে রয়েছে বাংলাদেশ। এ গ্রুপে স্কটল্যান্ড ছাড়াও বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনি। বাছাই পর্ব টপকাতে পারলেই সুপার টুয়েলভে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, আফগানিস্তানের মতো দলগুলো।

১৭ থেকে ২১ অক্টোবর পর্যন্ত এই পর্বে একে অপরের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে দলগুলো। মাঠের পারফরম্যান্স কিংবা পরিসংখ্যান দুই বিচারেই স্কটল্যান্ডের বিপক্ষে এগিয়ে থাকবে বাংলাদেশ। তবে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ হারলেও স্কটিশরা কিন্তু সেই ভুল করেননি। নেদারল্যান্ডস ও নামিবিয়ার বিপক্ষে হয় প্রস্তুতি ম্যাচে জয় আছে তাদের।

অন্যদিকে, ইনজুরি কাটিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে দেখা যেতে পারে টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদকে। এছাড়া আইপিএল শেষে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব আল হাসান।

ইতিহাস বলে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে এ পর্যন্ত ২৫ ম্যাচে বাংলাদেশের জয় মাত্র ৫টিতে। যার মধ্যে বাছাই পর্ব থেকে জয় এসেছে চারটিতে। বলার মতো একটি জয় রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফ উদ্দিন, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

স্ট্যান্ডবাই

রুবেল হোসেন

টিএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh