Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২১, ২১:৩৯
আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২২:১৫

টি-টোয়েন্টি বিশ্বকাপ

দুর্বিষহ বাংলাদেশ সফর ভুলে থাকতে চান ফিঞ্চ

অ্যারন ফিঞ্চ

বিশ্বকাপ কড়া নাড়ছে দরজায়। আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের। প্রথমে বাছাইপর্ব বা প্রথম রাউন্ড শেষে ২৩ অক্টোবর থেকে শুরু হবে সুপার টুয়েলভ বা মূল পর্ব। এই পর্বে অস্ট্রেলিয়া রয়েছে ‘এ’ গ্রুপে।

গত ৬টি বিশ্বকাপে একবারও শিরোপা জিততে না পারা দলগুলোর একটি অস্ট্রেলিয়া। এবার তারা বেশ শক্তিশালী দল গুছিয়েছে। বিশ্বকাপ জয় নিয়ে আশাবাদী বেশ।

তার আগে একটা দুঃস্বপ্ন তাদের তাড়া করে বেড়াচ্ছে, সেটা বাংলাদেশ। গত আগস্টে বাংলাদেশের সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছিল দলটি।

ওই সফরে টাইগার স্পিনারদের ঘূর্ণি সামলাতে না পেরে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছিল অজিরা। তার আগে ওয়েস্ট ইন্ডিজের কাছেও একই ব্যবধানে সিরিজ হেরেছিল অ্যারন ফিঞ্চের দল।

আসছে বিশ্বকাপে এই দুইটা সফর নিয়ে পড়ে থাকতে চান অজি অধিনায়ক। বিশ্বকাপের মিশন শুরুর আগে সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেছেন, ‘আমি মনে করি, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশে স্পিনের বিপক্ষে যা খেলেছি আমরা, সেটা নিয়ে আমাদের পড়ে থাকা উচিত না।’

বাংলাদেশ সফরে থাকা দল থেকে ছয়জনকে বিশ্বকাপের দলে রেখেছে অজিরা। তাদের নিয়েই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন ফিঞ্চ।

সংবাদ সম্মেলনে ফিঞ্চ বলেন, ‘আমি মনে করি আমরা এমন একটি দল বেছে নিয়েছি, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারে। বাছাই করা প্রতিটি খেলোয়াড়ের প্রতি আমাদের সর্বোচ্চ বিশ্বাস রয়েছে। কোনো সন্দেহ নেই, তারা আমাদের জিততে সাহায্য করতে সক্ষম হবে। আমরা যেসব বোলার বাছাই করেছি তারা বিশ্বমানের, তাই তারা বড় মঞ্চে তারা কী করে তা দেখার অপেক্ষায় আছি।’

এমআর/ওয়াই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS