Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও হারলো বাংলাদেশ

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও হারলো বাংলাদেশ

ক্রিকেটের শর্টার ফরম্যাটের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হারের বৃত্ত থেকে বের হতে পারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৪ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচেও অপেক্ষাকৃত কম শক্তিশালী দল আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো লিটনরা।

আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে গ্যারেথ ডেলানির ৫০ বলে ৮৮ রানের ওপর ভর করে ১৭৭ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করায় আইরিশরা। তাকে সঙ্গ দেয়া হ্যারি টেক্টর করেন অপরাজিত ২৩ রান।

টাইগারদের হয়ে বল হাতে ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন তাসকিন। এছাড়া নাসুম নেন একটি উইকেট।

১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানের আগেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে বিপাকে বাংলাদেশ দল। দলীয় ৫ রানের মাথায় ৩ রান করে নাইম শেখ আউট হলে বোর্ডে আর কোনও রান যোগ করার আগেই ফেরেন আরেক ওপেনার লিটন দাস (১)। অনেকদিন যাবত ফর্মের বাইরে থাকা মুশফিকুর রহিম এ ম্যাচেও পারেননি বড় স্কোর গড়তে। মাত্র ৪ রান করে ক্রেইগ ইয়াংয়ের শিকার হোন মুশি। পাঁচে নামা আফিফ হোসেন ধ্রুব বড় রান করার আভাস দিলেও সেটা ধরে রাখতে পারেননি। ১৬ বলে ১৭ রান করে আউট হন ধ্রুব।

এরপর সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। রান আউটের শিকার সৌম্য ৩৭ রানে ফিরলে সোহানেরও আর বেশিদূর যাওয়া হয়নি। আউট হোন ৩৮ রানে।

সাত আটে নামা শামীম, শেখ মেহেদী স্কোর বোর্ডে যোগ করতে পারেনি বলার মতো কোন রান। শেষ পর্যন্ত ১৪৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

এদিকে, বিশ্বকাপ মিশনে নামতে আজকেই ওমানের বিমান ধরবে মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বাছাই পর্বে টাইগারদের প্রথম অ্যাসাইনম্যান্ট স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ওমান। বাংলাদেশ বাছাই পর্বের শেষ ম্যাচ খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১ অক্টোবর।

বাছাইপর্বের বাধা পেরুলেই মূল পর্বে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান, ভারত, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাছাই পর্ব থেকে আসা আর একটি দল। এ ম্যাচগুলো হবে শারজাহ ও দুবাইতে।

টিএন/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS