Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

অঘোষিত সেমিতে ‘ইতিহাস গড়তে’ চান জামাল

saff championship 2021 fixtures, south asian football federation, bangladesh vs india, bangladesh football federation, kazi salauddin bangalbadhu, rtv online jamie day, coch of bangladesh
ছবি- বাফুফে

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে নেপালের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজরা। বাংলাদেশ সময় বুধবার বিকেল ৫টায় ম্যাচটি মাঠে গড়াবে। জয়ী হলেই ফাইনাল খেলবে অস্কার ব্রুজোনের শিষ্যরা। ড্র করলেও তপু বর্মণ-তারিক কাজীদের বিদায় নিতে হবে আসর থেকে। অর্থাৎ ম্যাচটি অঘোষিত সেমিফাইনাল হিসেবে রূপান্তরিত হয়েছে।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপে কঠিন সমীকরণ নিয়ে মালদ্বীপের ন্যাশনাল স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

শ্রীলঙ্কাকে হারিয়ে সাফে শুভ সূচনা করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে রুখে দিয়ে আশার পালে জোর হাওয়া লাগায় অস্কার ব্রুজোনের শিষ্যরা।

দুই ম্যাচে চার পয়েন্ট, সঙ্গে আত্মবিশ্বাসকেও পুঁজি করে মালদ্বীপের বিপক্ষে খেলতে নেমেছিল জামাল ভুঁইয়ারা। কিন্তু মুদ্রার ওপর পিঠও দেখা হয়ে যায় সেই ম্যাচে। ২-০ গোলে হেরে বসে বাংলাদেশ। ফাইনালের আশা কিছুটা হোঁচটই খায়।

৩ ম্যাচে একটি করে জয়, পরাজয় ও ড্রতে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন টেবিলের চারে। ছয় পয়েন্ট নিয়ে মালদ্বীপ শীর্ষে আর সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে নেপাল। পাঁচ পয়েন্ট নিয়ে তার পরের অবস্থান ভারতের।

এ ম্যাচে বাংলাদেশ নেপালের বিপক্ষে যে কোনও ব্যবধানে জিতলেই সাত পয়েন্ট নিয়ে ফাইনালে পা রাখবে অস্কার ব্রুজনের দল। তবে ড্র করলেও আসর থেকে বিদায় নিতে হবে জামাল ভূঁইয়াদের। সেক্ষেত্রে ফাইনালে যাবে নেপাল।

বাংলাদেশ চায় ২০১৮ সালের সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচের হারের শোধ নেয়ার সুযোগ রয়েছে।

অন্যদিকে জামাল জানেন ২০০৫ সালের পর প্রথমবারের মতো ফাইনাল খেলার পথ তৈরি হয়েছে বাংলাদেশের সামনে। তাই জয় ছাড়া কিছু্ই ভাবছেন না অধিনায়ক।

‘আগের বিষয়গুলো নিয়ে কথা বলতে চাই না। আমাদের দলটা বেশ শক্তিশালী। বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) সেরা খেলোয়াড়দের নিয়েই দলটি বানানো হয়েছে। আমার মনে হয় আগামীকাল (বুধবার) আমরা ইতিহাস গড়তে চলেছি। দলের সবাই এটা জানে। জয় তুললেই ফাইনাল। শতভাগের বেশি দিতে প্রস্তুত সবাই। তাদের ওপর আমার ভরসা আছে।’

দিনের আরেক ম্যাচে ভারতের মুখোমুখি হবে মালদ্বীপ। এই ম্যাচ ড্র করলে ফাইনালে উঠবে মালদ্বীপ। ফাইনালে যেতে হলে স্বাগতিকদের বিপক্ষে জিততেই হবে ভারতকে। রাত দশটায় শুরু হবে ম্যাচটি।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS