• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাফের ফাইনালে উঠতে সহজ সমীকরণ বাংলাদেশের সামনে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১৩:১৭
বাংলাদেশ দল

পয়েন্ট তালিকায় এক নম্বরে ছিল বাংলাদেশ। এরপর নেমে আসে দুইয়ে। এখন পাঁচ দলের মধ্যে চার নম্বরে অস্কার ব্রুজেনের শিষ্যরা। বলা যায় টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার উপক্রম জামাল ভূঁইয়াদের।

বাংলাদেশকে পেছনে ফেলেছে নেপাল, মালদ্বীপ ও ভারত। পয়েন্ট টেবিলে চারে থাকলেও বাংলাদেশের সামনে রয়ে গেছে আরেকটা সুযোগ। ফাইনালের যাওয়ার রাস্তা এখনও খোলা জামাল-তপুদের সামনে।

রাউন্ডের শেষ ম্যাচে নেপালকে হারালেই বাংলাদেশ উঠে যাবে দুই নম্বরে। কেননা, নেপাল ও মালদ্বীপের রয়েছে ৬ করে পয়েন্ট। এই দুই দলের গোল ব্যবধানও সমান। ভারত তিন নম্বরে থাকলেও তিন ম্যাচে তাদের পয়েন্ট ৫। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা বাংলাদেশের গোল পার্থক্য (-১)।

এদিকে শেষ রাউন্ডে মালদ্বীপের বিপক্ষে খেলবে ভারত। চার হারে শ্রীলঙ্কা ছিটকে পড়েছে টুর্নামেন্ট থেকে। এ ছাড়া ফাইনালে খেলার সুযোগ রয়েছে বাকি চার দলেরই।

নেপাল ও মালদ্বীপ দুটি করে জয় পাওয়ায় রয়েছে সুবিধাজনক স্থানে। এই দুই দল এখন শেষ ম্যাচে ড্র করলেই উঠে যাবে ফাইনালে, আর হারলেই নিতে হবে বিদায়। এ ক্ষেত্রে অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করবে না কিছুই।

তাই এই মুহূর্তে ভারত ও বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প নেই। মালদ্বীপ-ভারতের ম্যাচে ড্র হলে ৭ পয়েন্ট নিয়ে ফাইনালে চলে যাবে স্বাগতিক দল।

এমআর/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh