Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১১:৫৬
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১২:১৭

বিশ্বকাপে করোনা আক্রান্ত খেলোয়াড়দের জন্য যত নিয়ম

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে সপ্তম আসর। ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আসরটি, তবে কোভিডের কারণে পরিবর্তন করা হয় ভেন্যু।

ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হলেও ঝুঁকি তো থাকছেই কোভিডের। আসর চলাকালে যদি দলের কেউ করোনা আক্রান্ত হয় তাহলে কী ব্যবস্থা নেবে আইসিসি?

আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জৈব সুরক্ষা বলয়ের মধ্যে কেউ করোনা পজিটিভ হলে তাকে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। যদি ওই ব্যক্তি উপসর্গহীন হয় তবুও এই নিয়ম কার্যকর থাকবে।

এ ছাড়া কোভিড শনাক্ত হওয়া ব্যক্তির সংস্পর্শে মাস্ক ছাড়া যদি কেউ অন্তত ১৫ মিনিট থাকে তাহলে তাকে ছয় দিন আইসোলেশনে থাকতে হবে। আর যদি মাস্ক পরে কাছাকাছি থাকে তাহলে তাকে ২৪ ঘণ্টা আইসোলেশনে থাকতে হবে। তবে অবশ্যই কোভিড টেস্ট করে দলের সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে।

আসর চলাকালে কেউ চোট পেলে বা অসুস্থ হলে স্ক্যান বা চিকিৎসার জন্য জৈব সুরক্ষা বলয় ছেড়ে বাইরে হাসপাতালে যেতে হয় সেক্ষেত্রে অবশ্যই সুনির্দিষ্ট জৈব সুরক্ষা বলয়কৃত হাসপাতালে যেতে হবে।

আসর চলাকালে দলের কেউ জৈব সুরক্ষা বলয় অমান্য করে বাইরে চলে আসলে তার ক্ষেত্রে কী হবে, সেটি এখনও নির্দিষ্ট করেনি আইসিসি। তবে আইসিসি আশাবাদী, দলের কেউ সুরক্ষা বলয়ের নিরাপত্তা নষ্ট করবেন না।

এমআর/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS