• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শেষ মুহূর্তে পরিবর্তন এলো বাংলাদেশ দলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২১, ২৩:৪২
শেষ মুহুর্তে পরিবর্তন আসলো বাংলাদেশ দলে

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মূল স্কোয়াড ছিল ১৫ সদস্যের। ওমানে দলের সঙ্গে রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লবকে স্ট্যান্ডবাই হিসেবে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে হঠাৎ করে মূল দলে জায়গা পান রুবেল। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও ফিরতি বিজ্ঞপ্তিতে জানানো হয়, মূল দলে নয় স্ট্যান্ডবাই হিসেবেই থাকছেন ডান-হাতি পেসার রুবেল।

শনিবার (৯ অক্টোবর) রাতে ঘণ্টা ব্যবধানে সংবাদ বিজ্ঞপ্তি দুটি গণমাধ্যমে পাঠায় বিসিবি।

করোনা পরিস্থিতির কারণে দল বড় করার স্বাধীনতা রেখেছে আইসিসি। যে কারণে ১৭ জন নিয়ে মূল বিশ্বকাপের আগে বাছাইপর্ব খেলতে ওমান গেছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা সর্বোচ্চ ২৩ জন ক্রিকেটার নিয়ে বিশ্বকাপের প্রাথমিক মিশন শুরু করছে।

বিসিবির মিডিয়া বিভাগ জানাচ্ছে, টুর্নামেন্ট শুরু আগেই বাংলাদেশ দলে স্টান্ড বাই হিসেবে থাকা রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লবের দেশে ফিরে আসার কথা ছিল। মূল দলে থাকা পেসার তাসকিন আহমেদ ও সাইফ উদ্দিনের চোট থাকায় রুবেলকে দলের সঙ্গেই রেখে দেয়ার পরিকল্পনা করা হয়েছে। অন্যদিকে ১২ অক্টোবর দেশে ফিরছেন লেগ স্পিনার বিপ্লব।

আগামী ১৭ অক্টোবর ওমান ক্রিকেট একাডেমি মাঠে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। তবে এর আগে অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে রোববার (১০ অক্টোবর) বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে।

মোস্তাফিজুর রহমান আইপিএল শেষ করে শারজাহ থেকে আবু ধাবিতে টিম হোটেলে পৌঁছেছেন। টাইগার পেসার এখন পুরো দলের অপেক্ষায়।

আবু ধাবিতে আগামী মঙ্গলবার (১২ অক্টোবর) প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বৃহস্পতিবারের (১৪ অক্টোবর) ম্যাচে প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

তারপরও ওমান ফিরে বাছাইপর্বের বাধা পেরোতে মাহমুদউল্লাহ রিয়াদের দল একে একে লড়বে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওমানের বিপক্ষে।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড

নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

স্ট্যান্ডবাই

রুবেল হোসেন

এনএস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
X
Fresh