Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ২৩:৪৩
আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ২৩:৫১

আবারও মালদ্বীপের কাছে হারল বাংলাদেশ

২০১৬ সালে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে সবশেষ দুই দলের দেখায় বাংলাদেশকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছিল মালদ্বীপ। ২০১৩ সালের সাফে মালদ্বীপকে পেনাল্টিতে হারানোর পর এই পর্যন্ত আর হারাতে পারেনি বাংলাদেশ। দীর্ঘ ১৮ বছরের অপেক্ষার অবসান করার সুযোগ পেলেও সেই অপেক্ষা লম্বা হলো আরও।

সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসরে বাংলাদেশ নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক মালদ্বীপের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে আসে।

তবে মালদ্বীপের সঙ্গে সমান তালে লড়েও শেষ পর্যন্ত হেরে মাঠ ছাড়তে হয়েছে অস্কার ব্রুজেনের শিষ্যদের।

মালে ন্যাশনাল স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমার্ধে দুই দলই আক্রমণাত্মক খেলেছে। তবে গোল শূন্য থেকে যেতে হয় বিরতিতে। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মালদ্বীপ।

বল দখলের লড়াইয়ে অনেক বেশি এগিয়ে থাকা মালদ্বীপ শেষ পর্যন্ত গোল পেয়ে যায় কর্নার থেকে। ম্যাচের ৫৫ মিনিটের সময় কর্নার থেকে আসা বল বাইসাইকেল শটে গোলে পরিণত করেন হামজা মোহাম্মদ।

১-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ ম্যাচে ফেরার প্রাণপণ চেষ্টা চালালেও সেটা ব্যবধান কমাতে পারেনি। উল্টো ৭৩ মিনিটে ডি বক্সে থাকা নাইজকে ফাউল করেন সোহেল রানা।

২৪ মিনিটে সফল স্পট কিকে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন আলি আশফাক। বাকিটা সময়ে চেষ্টা করেও ব্যবধান কমাতে পারেননি জামাল ভূঁইয়ারা। এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের ২ নম্বরে উঠে এসেছে মালদ্বীপ আর দুই নম্বরে থাকা বাংলাদেশ নেমে গেছে ৩ নম্বরে।

এমআর/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS