Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২১, ১৭:৪৯
আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ১৮:২০

মাসুদ-ফাহিমের হারের কারণ জানালেন পাপন

খালেদ মাসুদ ও নাজমুল আবেদীন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পরিষদের নির্বাচন শেষ হয়েছে ৬ অক্টোবর। নির্বাচন শেষেই অবশ্য জানা গেছে কে জিতেছেন কে হেরেছেন।

শেষ হওয়া বিসিবি নির্বাচনে ক্যাটাগরি-২ থেকে যৌথভাবে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন পাপন। তবে সব ছাপিয়ে যে দুজনের নাম আসছে ঘুরেফিরে তারা হলেন সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট ও সংগঠক নাজমুল আবেদীন ফাহিমের নাম।

দুজনই বেশ হ্যাভিওয়েট প্রার্থী ছিলেন এবারের নির্বাচনে। রাজশাহী বিভাগ থেকে বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচনে পরাজিত হওয়া সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট দুই ভোট পান স্বপন চৌধুরীর সাত ভোটের বিপরীতে।

অন্যদিকে পরিচালনা পর্ষদের নির্বাচনে খালেদ মাহমুদ সুজনের প্রতিদ্বন্দ্বিতা করেন নাজমুল আবেদীন ফাহিম। এখানে সুজনের ৩৭ ভোটের বিপরীতে ফাহিম পান মাত্র তিন ভোট।

এমন হ্যাভিওয়েট প্রার্থী হলেও কেন হারলেন তারা? বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশনের ফলাফল জানানোর পর সংবাদ সম্মেলনে আসেন চতুর্থবারের মতো নির্বাচিত হওয়া নাজমুল হাসান পাপন।

খালেদ মাসুদ ও নাজমুল আবেদীনের হার নিয়ে পাপন বলেছেন, ‘পাইলট তো দুইটা ভোট পেয়েছে। আমিতো মনে করি ওর অন্তত তিনটা ভোট পাওয়ার কথা। আমার ধারণা, ওরা (মাসুদ, পাইলট) হুট করে নেমেছে ভোটের মাঠে। নির্বাচনে নামার আগে একটু হোমওয়ার্ক করা দরকার। আমার ধারণা, ওরা সেটা করতে পারেনি, করেনি। তাছাড়া কাউন্সিলরদের কাছে যাওয়ারও বোধহয় সময় পায়নি। আমার ধারণা, ফাহিম ভাই বোধহয় কাউন্সিলরদের কাছে যাওয়ারই সুযোগ পাননি। ওখানে এত কাউন্সিলর।’

নাজমুল আবেদীনের প্রতিদ্বন্দ্বী খালেদ মাহমুদকে নিয়ে পাপন বলেছেন, ‘ফাহিম ভাইয়ের প্রতিদ্বন্দ্বী খালেদ মাহমুদকে কি হালকা ভাবেন? আমার তো মনে হয়, খালেদ মাহমুদ সুজন আমার থেকেও বেশি জনপ্রিয়। আপনাকে বুঝতে হবে, আমার তো মনে হয় ভুল জায়গায় দাঁড়িয়ে গেছে।’

এবারের নির্বাচনে বিসিবির মোট ২৫ জন পরিচালক নতুন মেয়াদে দায়িত্ব নিতে যাচ্ছেন; যার মধ্যে ১৬ জন এসেছেন নির্বাচনের মাধ্যমে। সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায়, আর দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। নির্বাচনে ১৬ পদে পুরনোরা যেমন জায়গা ধরে রেখেছেন, তেমনি এসেছে নতুন মুখ।

বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচন হয়েছে তিন ক্যাটাগরিতে। ক্যাটাগরি-১ (জেলা ও বিভাগ) থেকে তিনজন, ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে ১২ জন ও ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজন নির্বাচিত হয়েছেন।

বাকি ২৪ পরিচালকের মধ্যে ১৯ জনই ছিলেন সর্বশেষ মেয়াদের পর্ষদে। নতুন ছয়জনের পছন্দেরও শীর্ষে নাজমুল হাসান পাপন।

এমআর/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS