• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সেরাদের তালিকায় নাসুম

আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৭:৪২
সেরাদের তালিকায় নাসুম
নাসুম আহমেদ

টি-টোয়ন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সুযোগ হয়েছে নাসুম হোসেনের। এবার জায়গা করে নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) মাসিক সেরা খেলোয়াড়ের তালিকায়।

বুধবার (৬ অক্টোবর) আইসিসি জানায়, সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়দের তালিকায় নাসুম ছাড়াও জায়গা পেয়েছেন নেপালের সন্দীপ লামিচানে এবং যুক্তরাষ্ট্রের জাসকার্ন মালহোতরা। তিনজন থেকে ভোটের মাধ্যমে বাছাই করা হবে সেপ্টম্বরের সেরা খেলোয়াড়।

গত মাসে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। বল হাতে দুদার্ন্ত পারফরম্যান্স উপহার দেন নাসুম। ৮ উইকেট তুলে হয়েছিলেন সিরিজ সেরা। চতুর্থ ম্যাচে ১০ রান খরচ করে চার উইকেট আদায় করেন বাম-হাতি এ স্পিনার।

এদিকে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ টু'র ম্যাচে নজর কাড়া বোলিং করেছেন লামিচানে। নেপালের এই লেগ স্পিনার ছয় ওয়ানডেতে তুলে নেন ১৮ উইকেট।

ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়ে আলোচনায় আসেন জাসকার্ন মালহোতরা। বিশ্বকাপ লিগ টু'র ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে নাম লেখান যুক্তরাষ্ট্রের এই হার্ডহিটার। ১৭৩ রানে অপরাজিত ইনিংস খেলেন তিনি। ছয়টি ওয়ানডেতে তার ব্যাট থেকে আসে ২৬১ রান।

ওয়াই/এমএন

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
আইসিসির আম্পায়ার প্যানেলে চার বাংলাদেশি নারী 
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
আইসিসির মাস সেরার পুরস্কার হাতে পেলেন নাহিদা
X
Fresh