• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ সিরিজ দিয়ে ফিরতে চান স্টেইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০১৭, ১০:০৯

ইনজুরি থেকে সেরে না ওঠায় ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্ট সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেন ডেল স্টেইন। বাংলাদেশ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান দক্ষিণ আফ্রিকার এ গতিতারকা।

কাঁধে ইনজুরির কারণে গেলো নভেম্বর থেকে মাঠের বাইরে রয়েছেন স্টেইন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ১৩ মাসের মধ্যে দ্বিতীয়বার কাঁধে আঘাত পাওয়ায় মাঠ ছাড়েন তিনি। তার সেই চোট এখনো সারেনি।

পুরোপুরি সুস্থ না হলেও জুলাই-আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা দলে রাখা হয় ডেল স্টেইনকে। তবে ইনজুরির অবস্থা পরখ করার জন্য সেই সিরিজের আগে জুনে ইংল্যান্ড কেন্টাবুড়িতে ‘এ’ দলের বিপক্ষে প্রোটিয়া ‘এ’দলে তাকে অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু এখনই খেলার মতো ফিট না হয়ে উঠায় এ দল থেকেও নিজেকে সরিয়ে নিলেন টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী (৪১৭)।

স্টেইন বলেন, আমার ইনজুরির অগ্রগতি ভালোই হচ্ছে। তবে খটকার বিষয়, আমার ধারণার চেয়ে বেশি সময় লাগছে। এ মুহূর্তে দৌঁড়ানো, জিম অনেক কিছুই করতে পারছি। কিন্তু বোলিং করাটা সম্পূর্ণ আলাদা বিষয়। ইংল্যান্ড সিরিজের আগে ফিট হতে পারবো না।

তবে কখন ফিরবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মুহূর্তে আমার লক্ষ্য হচ্ছে অক্টোবরে বাংলাদেশ সিরিজ দিয়ে মাঠে ফেরা। এখন দেখা যাক, কি হয়?

সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। সেই ঘরোয়া সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান স্টেইন-গান।

স্টেইন আরো বলেন, আমি জানি, সেই সিরিজে আমার জন্য ফেরাটা কঠিন হবে। তাই বাংলাদেশ সিরিজের আগে আমাকে খেলার মধ্যে থাকতে হবে। এজন্যই আমি ইংল্যান্ড এ দলের বিপক্ষে খেলতে চেয়েছিলাম।

কুচকির ইনজুরি থেকে এখনো পুরোপুরি সেরে না উঠায় নতুন বলে স্টেইনের সঙ্গী ভারনন ফিল্যান্ডারকেও পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে ইউএনডিপির অভিনন্দন
X
Fresh