• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

নবাগত শেরিফের মাদ্রিদ বধ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৬
sheriff-tiraspol-shock-real-madrid,  Champions League. rtv online
ছবি- টুইটার

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সবচেয়ে সফলতম দল রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিয়েছে শেরিফ তিরাসপল। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ২-১ ব্যবধানে হারতে হলো স্প্যানিশ জায়ান্টদের।

এবারের আসরেই প্রথমবারের মতো খেলতে নেমেছে মলদোভার ক্লাবটি। মহাদেশীয় এই ‍টুর্নামেন্টের প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্ককে ২-১ ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করে শেরিফ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ছিল রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল। শেরিফের গোলরক্ষক জিওরগস অ্যাথানাসিয়াডিসকে ব্যস্ত সময় পার করতে হয়েছে এদিন। গ্রিক যোদ্ধাদের মতোই রুখে দিয়েছেন স্প্যানিশ আক্রমণভাগকে।

ঘরের মাঠে একের পর এক আক্রমণ চালিয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন করিম বেনজামা-এইডেন হ্যাজার্ড-ভিনিসিয়াস জুনিয়ররা।

অন্যদিকে ম্যাচের প্রথমে গোল তুলে নেয় সফরকারী। ২৫তম মিনিটে ক্রিশ্চিয়নো ডা সিলভার করা ক্রসটি হেডের মাধ্যমে জালে জড়াতে ভুল করেননি জাসুরবেক ইয়াকশিবয়েব।

এতে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠলেও প্রথমার্ধে সমতায় ফিরতে পারেনি স্বাগতিক দল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণের ধার বাড়ায় রিয়াল মাদ্রিদ। ৫৯ মিনিটে বক্সের মধ্যে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াসকে ফেলে দেন শেরিফ ডিফেন্ডার কন্তানজা। ফলে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির সাহায্যে পেনাল্টি পায় রিয়াল।

৬৫ মিনিটে গোল তুলে দলকে সমতায় ফেরার অধিনায়ক বেনজামা। মিনিট ব্যবধানে চারটি পরিবর্তন আনেন কোচ কার্লো আঞ্চেলোত্তি। মিগুয়েল গুতিরেজের জায়গায় টনি ক্রুস, হ্যাজার্ডের বদলে লুকা জোভিক, নাচোর পরিবর্তে রদ্রিগো এবং ক্যাসিমেরোকে বসিয়ে লুকা মদ্রিচকে নামনো হয়।

৭২ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ ছিল চ্যাম্পিয়নস লিগের নবাগত দলটির কাছে। ক্রিশ্চিয়ানোর ক্রসে ব্রুনো গোল তুললেও অফ সাইডের কারণে তা বাতিল হয়।

৭৪ মিনিটে ক্রোয়েট মিডফিল্ডার মদ্রিচের নেয়া একটি জোড়ালো শট শেরিফ গোলরক্ষকের মুখে লাগে। দমে জাননি তিনি। দুই মিনিট পর ব্রাজিলিয়ান তারকা এডের মিলিতাওকে ফিরিয়ে দেন অ্যাথানাসিয়াডিস।

লুক্সেমবার্গের মিডফিল্ডার সাবেস্টেইন থিল দাঁড়ানো ছিলেন বক্সের বাইরে। বল পেয়ে বুলেট শট নিলে কিছুই করার ছিল না রিয়ালের গোলরক্ষক থিবো কর্তোয়ার। ৮৯ মিনিটে এই গোল তোলার পর জয় নিশ্চিত হয় শেরিফের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়নস লিগে কঠিন প্রতিপক্ষ পেলো বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ
চার গোলের ম্যাচে সেল্টা ভিগোকে হারালো রিয়াল মাদ্রিদ
ড্র করেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ
উয়েফা চ্যাম্পিয়নস লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh