Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

আরটিভি নিউজ

  ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭
আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৮

হৃদরোগে আক্রান্ত ইনজামাম-উল-হক

হৃদরোগে আক্রান্ত ইনজামাম-উল-হক
পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে সেখানেই তার এনজিওপ্লাস্টিক করা হয়।

ইনজামামের ম্যানেজার সাংবাদিকদের জানান, গত তিন দিন ধরেই তিনি বুকে হালকা ব্যথা অনুভব করেন। এই কদিন তিনি বাড়িতেই ছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকে ব্যথা বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার হার্টে একটি ‘ব্লক’ধরা পড়ে। এর পরেই চিকিৎসকেরা এনজিওপ্লাস্টিক করার সিদ্ধান্ত নেন। আপাতত কয়েকদিন চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন।

পাকিস্তানের সফল ক্রিকেট অধিনায়ক ইনজামাম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তার রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার সংগৃহীত রান ৮,৮২৯।

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইনজামাম। এরপর পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক। সূত্র: আনন্দবাজার পত্রিকা

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS