Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপের দলে পরিবর্তন আনবে পাকিস্তান!

চলতি মাসের ১০ তারিখ ছিল বিশ্বকাপ দল জমা দেয়ার শেষ দিন। তার আগেই পাকিস্তান দল জমা দিয়েছিল আইসিসির কাছে। কিন্তু দল জমা দেয়ার পরই উঠতে শুরু করেছে বিতর্ক।

সাধারণ দর্শকদের মতো সাবেক ক্রিকেটাররাও করছেন দল নির্বাচনের সমালোচনা। এই তালিকায় যুক্ত হয়েছেন সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিও।

সম্প্রতি ক্রিকেট পাকিস্তানকে দেয়া সাক্ষাৎকারে দল নিয়ে কথা বলতে গিয়ে বিরক্তি প্রকাশ করেছেন আফ্রিদি। বলেছেন, বিশ্বকাপের জন্য ঘোষিত দল দেখে বিস্মিত হয়েছেন তিনি।

‘আমি খুবই বিস্মিত হয়েছি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন দেখে। দলে থাকা দুই-তিনজন খেলোয়াড়কে কেন নেয়া হয়েছে সেটা এখনও বুঝতে পারছি না। এমন কী কয়েকজনকে কেন বাদ দেওয়া হয়েছে সেটাও বুঝতে পারছি না।’

এদিকে আগামী ১০ অক্টোবরের মধ্যে ঘোষিত বিশ্বকাপের দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো চাইলে। পাকিস্তান দলে যে পরিবর্তন আসতে পারে সেটারও ইংগিত দিয়ে রেখেছেন পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম।

“বিশেষ পরিস্থিতি বিবেচনায় এবং বিশেষ প্রয়োজনে দলে পরিবর্তন আনতে পার।”

শুধু দল নিয়ে নয়, বিশ্বকাপের আগে কোচিং প্যানেলেও রদবদল এসেছে। এসব নিয়েও সন্তুষ্ট নন আফ্রিদি।

‘হুট করে দলের দায়িত্ব নিয়ে ম্যাথু হেইডেন ও ভারনন ফিল্যান্ডার খুব বেশি প্রভাব রাখতে পারবে কী না আমার জানা নেই। মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনিস যদি পদত্যাগ করে থাকেন, তাহলে বলব দুজনে অনেক বড় ক্ষতি করে গেছেন পাকিস্তান ক্রিকেটের। আমি মনে করি বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত তাদের অপেক্ষা করা উচিত ছিল।’

দলে পরিবর্তন আসুক বা না আসুক, অসন্তুষ্ট থাকলেও বিশ্বকাপের আসরে পাকিস্তানকে পূর্ণ সমর্থন দেবেন বলে জানিয়েছেন আফ্রিদি। এই সাবেক তারকার আশা, দীর্ঘ এক যুগ পর আবারও বিশ্বকাপ ট্রফি আসবে পাকিস্তানে।

বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর ভারতের বিপক্ষে।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS