Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৭

নিউজিল্যান্ড যা করেছে ঠিক করেনি: আফ্রিদি

শহীদ আফ্রিদি

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েও সফর বাতিল করে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। চলতি মাসে বাংলাদেশ সফর শেষ করে ৩টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যায় কিউইরা।

তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের আগে টস করতেই মাঠে যায়নি নিউজিল্যান্ড দল। এরপর তারা সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল করে দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছে নিউজিল্যান্ড দল।

কিউইরা পাকিস্তান সফর বাতিল করার দুই দিনের মাথায় অক্টোবরের পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। একই বার্তা দিয়ে রেখেছে অস্ট্রেলিয়া।

কিউইরা সফর বাতিলের পর বেশ বিপাকে পড়েছে পাকিস্তান ক্রিকেট। দেশটির নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট।

নিউজিল্যান্ড ক্রিকেটের এমন আচরণ মানতে পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সম্প্রতি ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটিই বললেন শহীদ আফ্রিদি।

“আমি মনে করি এসব ছোটোখাটো বিষয় মাথায় নিয়ে সফর বাতিল করা মানে ষড়যন্ত্রকারীদের সুযোগ দিয়ে দেয়া। এগুলো ক্ষমার অযোগ্য।”

আফ্রিদি আরও বলেন, “আমরা যদি ক্রিকেটের বৃহৎ স্বার্থের কথা ভাবি, তাহলে একটা সময় অনেক বড় ক্ষতি হয়ে যাবে। আমাদেরও সামনে এমন কিছু সিদ্ধান্ত নিতে হবে। গতবছর করোনা পরিস্থিতিতে ইংল্যান্ডে ট্রেনের মধ্যে জঙ্গি হামলা হলেও ক্রিকেট কিন্তু চালু ছিল।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS