• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ছেলেদের যুব হ্যান্ডবলে চ্যাম্পিয়ন ঢাকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২১, ১৮:২১
hand ball, rtv online

দ্বিতীয় জাতীয় যুব (অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকা) হ্যান্ডবল প্রতিযোগিতার বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

বুধবার (২২ সেপ্টেম্বর) শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ৩৭-২৯ গোলে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

চ্যাম্পিয়ন দল প্রথমার্ধে ১৯-১৫ গোলে এগিয়ে ছিল। চ্যাম্পিয়ন দলের পক্ষে সাহাদ ইসলাম সর্বোচ্চ ১১টি গোল করেন। অন্যদিকে বান্দরবানের পক্ষে বয়পা বন সর্বোচ্চ ১০টি গোল করে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ঢাকা জেলা ক্রীড়া সংস্থার সাহাদ ইসলাম।

এদিকে সকালে অনুষ্ঠিত স্থান নির্ধারণী ম্যাচে চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ৩১-২৮ গোলে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে তৃতীয় হয়। বিজয়ী দল প্রথমার্ধে ১৯-০৯ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের পক্ষে রুবেল সর্বোচ্চ ১১টি গোল করেন এবং জামালপুরের হয়ে সিয়াম সর্বোচ্চ ৮টি গোল করেন।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ঢাকা জেলা, রানার্স-আপ বান্দরবান জেলা ও তৃতীয় হওয়া চাপাইনবাবগঞ্জ জেলা দলকে ট্রফি ও মেডেল দেওয়া হয়।

ফাইনাল শেষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব এবং বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম।

এ সময় বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, ফেডারেশনের কোষাধ্যক্ষ ও পরিচালনা কমিটির সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এবারের এই ওয়ালটন জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতার বালক বিভাগে ১২টি ও বালিকা বিভাগে ৮টি দলসহ মোট ২০টি দল অংশ নিয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে বালিকা বিভাগের খেলা। যা চলবে ২৬ তারিখ পর্যন্ত।

প্রতিযোগিতার বালক বিভাগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ছিল- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা, চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা, সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা।

বালিকা বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল আরটিভি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh