• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

পতাকা নিয়ে শঙ্কায় আফগানিস্তানের বিশ্বকাপ খেলা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০

বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে আফগানিস্তান দলের না খেলার শঙ্কা ততোটাই বাড়ছে। তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখলের পর দেশটির ক্রীড়াঙ্গনে বেশ খারাপ ভাবেই ছাপ পড়তে শুরু করেছে।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানরা কোন পতাকাতলে খেলবে এ নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। এরইমধ্যে ক্রিকেট বোর্ডের নির্বাহী প্রধানের দায়িত্বে থাকা হামিদ শিনওয়ারিকে চাকরীচ্যুত করেছে তালেবানরা।

নতুন যাকে দায়িত্ব দেয়া হয়েছে নাসিবউল্লাহ খান হাক্কানিকে। যিনি কী না তালেবান শাসিত সরকারের সহযোগী সংগঠন হাক্কানি নেটওয়ার্কের সদস্য।

এমন পরিস্থিতিতে ইংলিশ দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, যে ১৬টি দেশ বিশ্বকাপে খেলবে তারা ইতোমধ্যে খেলোয়াড়দের তালিকা ও জাতীয় পতাকা জমা দিয়েছে। এখন যদি আফগানিস্তান জাতীয় দল তালেবানের পতাকাতলে খেলে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের বৈশ্বিক ইভেন্টে অংশ নিতে বাধা দিতে পারে এবং তাদের সাময়িকভাবে স্থগিত করতে পারে।

দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে তালেবানদের পতাকা তলে আফগানিস্তানের খেলা নিয়ে আলোচনা করার জন্য আইসিসি একটি জরুরি বোর্ড সভা ডাকবে। ওই সভায় ভোট হতে পারে আফগান দলের বিশ্বকাপ খেলা না খেলা নিয়ে।

তবে এখন পর্যন্ত, আইসিসি প্রত্যাশা করছে যে আফগানিস্তান দল দেশের পতাকা নিয়ে খেলবে যেমনটি আগের বৈশ্বিক আসরে খেলেছে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফগানিস্তানে ৩ সপ্তাহে তুষারপাত-বৃষ্টিতে অন্তত ৬০ জনের মৃত্যু
আফগানিস্তানে হামলায় ২ দেশের নাম জুড়ে দিয়েছে তালেবান
X
Fresh