Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

আইপিএল-১৪

এবার রয়্যাল চ্যালেঞ্জার্সের অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

বিরাট কোহলি

জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে আর অধিনায়কত্ব করবেন না বলে কদিন আগেই জানিয়ে দেন বিরাট কোহলি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্ব ছাড়বেন বলে জানিয়ে দেন বিরাট।

এবার আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দায়িত্ব ছাড়বেন বলে জানিয়ে দিয়েছেন বিরাট। আরসিবি-র পোস্ট করা একটি ভিডিওর মাধ্যমে সিদ্ধান্তের কথা জানিয়েছেন কোহলি।

“আরসিবি পরিবার, বেঙ্গালুরুর সমর্থকদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমার কথা হয়েছে। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মৌসুম। আজ বিকেলেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

দীর্ঘ নয় বছর ধরে ব্যাঙ্গালুরুকে নেতৃত্ব দিয়ে আসছেন কোহলি। তবে কোনোবারই স্বাদ পাননি শিরোপা জয়ের। অধিনায়কত্ব ছাড়লেও বিরাট আরসিবিকে ছাড়তে চান না বলেও জানিয়েছেন।

“কিছুদিন আগেই টি-টোয়েন্টিতে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছি। এতে করে অনেক বছর ধরে আমার উপরে চেপে থাকা দায়িত্ব ভার কিছুটা কমে আসবে। যে দায়িত্ব আমার উপরে রয়েছে তা আরও ভাল ভাবে পালন করতে চাই। নিজেকে সতেজ রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে সবকিছুই একটা বদলের মধ্যে দিয়ে যাবে। বড় নিলাম হতে চলেছে। আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটা আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।”

এমআর/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS