Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

কোহলিদের ধুয়ে দিলেন ইংলিশ তারকা

Gough KOHLI, RTV
বিরাট কোহলি ও ড্যারেন গফ

ইংল্যান্ড সফরে পাঁচটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল ভারতের। প্রথম ম্যাচ ড্র হলে দ্বিতীয় ম্যাচ জিতে নেয় ভারতীয়রা। তৃতীয় ম্যাচে ইংলিশরা জয়ের মাধ্যমে ঘুরে দাঁড়ায়। চতুর্থ ম্যাচ জেতার পর সফরকারীরা পঞ্চম ও শেষ ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নেয়। অন্যদিকে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী ও এক জন সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হয়েছিলেন। ম্যাচ বাতিলের কারণ হিসেবে বলা হয়, করোনা পরিস্থিতিতে ‘মৃত্যুর ঝুঁকি এড়াতেই’ এমন সিদ্ধান্ত। অথচ খেলোয়াড়রা নিজেই ব্রিটিশ সরকারের কোভিড প্রটোকল ভেঙেছিল বলে দাবি করেন সাবেক ইংলিশ পেসার ড্যারেন গফ।

ফক্স স্পোর্টসের একটি অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রার সঙ্গে উপস্থিত হয়েছিলেন গফ।

ভারতীয় ক্রিকেটারদের নিয়ে ডান হাতি এই তারকা পেসার বলেন, ‘তারা নিজেরাই প্রটোকল ভেঙেছেন। বই উন্মোচন অনুষ্ঠানে অংশ নেন। গণ পরিবহনে চড়ে লন্ডন থেকে ম্যানচেস্টার সফর করেন। কয়েকজনকে শপিংও করতে দেখা যায়।’

টেস্ট ম্যাচ বাতিলের আগে দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ে (বায়ো বাবল) থাকার কারণে মানসিক চাপের কথাও বলা হচ্ছিল। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। সংযুক্ত আরব আমিরাতেও লম্বা সময়ের জন্য বিরাট কোহলিদের থাকতে হবে বায়োবাবলে। গফের দাবি টি-টোয়েন্টি এই টুর্নামেন্টে অংশ নিতেই মূলত টেস্ট ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

‘আমাকে হতাশ করেছে সিদ্ধান্তটি তখন এসেছে যখন খেলা দেখার জন্য সমর্থকরা ম্যানচেস্টারে পৌঁছেছিলেন। যা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা সবাই জানি, কেনো এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিএসএল, বিগব্যাশের মতো আইপিএলও সেরা টুর্নামেন্ট। তারা বায়ো বাবলে দীর্ঘদিন থাকার অজুহাত দেখিয়েছে। অথচ নতুন করে ছয়-সাত দিনের কোয়ারেন্টিন করতে হচ্ছে তাদের। আইপিএলে আরও চার সপ্তাহের জন্য থাকতে হবে বায়োবাবলে। তার পরই শুরু হবে বিশ্বকাপ।’

এদিকে ২০২২ সালের জুলাইয়ে রঙ্গিন পোষাকের সিরিজ খেলতে ইংল্যান্ডে সফর করার কথা ভারতের। ইংল্যান্ড বোর্ডের কাছে তিনটির জায়গায় পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছে বিসিসিআই। অথবা একটি টেস্ট ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেছে তারা।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS