Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

জেমিকে সরিয়ে সাফে নতুন কোচ বাংলাদেশ দলের

জেমি ডে

দক্ষিণ এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হতে বাকি নেই ১৫ দিনও। তার আগেই হুট করে সরিয়ে দেয়া হলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে কে।

সূচি অনুযায়ী সাফের ১৩তম আসর অক্টোবরের ১ তারিখে শুরু হয়ে শেষ হবে ১৬ অক্টোবর। আসর শুরুর আগেই প্রধান কোচকে সরিয়ে দিলো বাফুফে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নিশ্চিত করেছে বিষয়টি।

জেমির বদলে বাংলাদেশ দলকে সাফে দেখভাল করবেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন। তবে বিষয়টি এখনও নিশ্চিত করেনি বাফুফে। এদিকে জেমিকেও সরাসরি বরখাস্ত করা হয়নি বলে জানা গেছে।

অস্কার ব্রুজোন

সাফের প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষে শ্রীলঙ্কা। ৪ অক্টোবর দ্বিতীয় ম্যাচে লড়বে ভারতের বিপক্ষে। ৭ অক্টোবর তৃতীয় ম্যাচে লড়তে হবে বর্তমান চ্যাম্পিয়ন ও স্মাবাগতিক দল লদ্বীপের বিপক্ষে। ১৩ অক্টোবর লিগ পর্বের শেষ ম্যাচে প্রতিপক্ষ নেপাল।

২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন ইংলিশ কোচ জেমি। তার অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৯টিতে জিতেছে, হেরেছে ১৫টি ম্যাচে। ড্র হয়েছে ৫টি ম্যাচে। এদিকে ৪১ বছর বয়সী জেমির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে আরও এক বছর বাকি।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS