Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৬
আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৮

টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়লেন কোহলি
ফাইল ছবি

সীমিত ওভারের ম্যাচের নেতৃত্ব থেকে সরে যাচ্ছেন বিরাট কোহলি? সোমবার এমনই এক চাঞ্চল্যকর খবর জল্পনার আকাশে ভেসে ওঠে। এ বার সেই জল্পনাই সত্যি হল৷ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) নিজের টুইটার অ্যাকাউন্টে এ ঘোষণা দিয়েছেন তিনি।

বিরাট ভারতের টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়লেও আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দিবেন।

আজ নিজের টুইটার অ্যাকাউন্টে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়ে বিরাট কোহলি বলেন, ভারতের হয়ে খেলার সুযোগ পাওয়া এবং আমার সাধ্যমতো দেশকে নেতৃত্ব দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। দলের সতীর্থ, সাপোর্ট স্টাফ, নির্বাচকমণ্ডলী, কোচ এবং প্রতিটি ভারতীয় যারা আমাদের জয়ের জন্য প্রার্থনা করেন তাদের সমর্থন ছাড়া ভারত অধিনায়ক হিসেবে আমার সফর সম্ভব ছিল না, তাদের সকলকে ধন্যবাদ জানাতে চাই।

তিনি আরও বলেন, গত ৮-৯ বছর ধরে যে প্রভূত ওয়ার্কলোড নিয়ে তিন ফরম্যাটেই খেলছি এবং গত ৫-৬ বছর ধরে দেশকে নেতৃত্ব দিচ্ছি তাতে ওয়ার্কলোডের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার প্রয়োজনীয়তা রয়েছে। এখন আমার মনে হচ্ছে, এই মুহূর্তে আমি টেস্ট ও একদিনের আন্তর্জাতিকে দেশকে নেতৃত্ব দিতে পুরোপুরিভাবে তৈরি। টি ২০ অধিনায়ক হিসেবে দলকে যেভাবে নিজের সবটা উজাড় করে দিয়েছি, বিশ্বকাপের পরও টি ২০ আন্তর্জাতিকে শুধু ব্যাটসম্যান হিসেবেই খেলা চালিয়ে যেতে চাই। টি ২০ বিশ্বকাপের অধিনায়কত্ব ছাড়ার কথা বিসিসিআইয়ের শীর্ষকর্তাদের পাশাপাশি নির্বাচকদেরও জানিয়েছেন তিনি।

রবি শাস্ত্রীও টি ২০ বিশ্বকাপের পর ভারতের কোচ থাকছেন না। ফলে নতুন কোচও আসতে চলেছে। আগামী বছর যে টি ২০ বিশ্বকাপ হবে তাতে বর্তমান দলের সহ-অধিনায়ক, যিনি স্বপ্নের ফর্মে রয়েছেন এবং অধিনায়কত্ব যার ব্যাটিংকে আরও সমৃদ্ধ করেছে সেই রোহিত শর্মাই ভারতের টি ২০ অধিনায়ক হিসেবে দেশকে নেতৃত্ব দেবেন বলে মনে করা হচ্ছে। আইপিএলও সবচেয়ে বেশি ৫ বার রোহিত শর্মার নেতৃত্বে জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স।

এসজে/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS